বগুড়ায় গৃহবধূর নগ্ন ভিডিও হাতিয়ে নিয়ে ব্লাকমেইল করায় এক যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক গৃহবধুর নগ্ন ভিডিও হাতিয়ে নিয়ে ব্লাকমেইল করার অভিযোগে মাহমুদ মুন্না (২৫) নামে এক বখাটে যুবককে গ্রেফতার করেছে বগুড়া জেলা পুলিশের সাইবার টিম।

সোমবার (২০ সেপ্টেম্বর) গ্রেফতারকৃত ওই যুবককে বগুড়ার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

এরআগে রবিবার (১৯ সেপ্টেম্বর) রাতে বগুড়ার শেরপুর বাজার এলাকার শেরপুর প্লাজার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাহমুদ মুন্না বগুড়ার শেরপুর থানাধীন পূণ্যাতলা শ্রীরামপুর এলাকার জমশের আলীর ছেলে।

পুলিশ জানায়, মাহমুদ মুন্না বগুড়ার শেরপুর শহরের একটি মোবাইল টেলিকমের দোকানে এক গৃহবধূকে প্রথম দেখতে পায়। এরপর সে গোপনে ওই গৃহবধূর ফেসবুক আইডি সংগ্রহ করে এবং তাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠায়।

তখন ওই গৃহবধূ মাহমুদ মুন্নার ফ্রেন্ড রিকুয়েস্ট একসেপ্ট করলে মেসেজ আদান প্রদানের মাধ্যমে তাদের পরিচয় হয়। ওই পরিচয়ের সূত্র ধরে ওই গৃহবধূর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে মাহমুদ মুন্না। তাদের সম্পর্কের এক পর্যায়ে মেসেঞ্জারে নিয়মিত অডিও-ভিডিও কলে কথাবার্তা বলে ওই গৃহবধূকে মুগ্ধ করার চেষ্টা করে মুন্না।

এক পর্যায়ে মুন্না তাকে বিবাহ করবে বলে প্রলোভন দেখিয়ে নগ্ন অবস্থায় ভিডিও কলে আসার জন্য অনুরোধ করে। মুন্নার সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে সরল বিশ্বাসে অর্ধনগ্ন অবস্থায় ভিডিও কলে কথা হয় ওই গৃহবধূর। এসময় স্ক্রিন রেকর্ডারের মাধ্যমে ওই ভিডিও কল রেকর্ড করে এবং সেই অর্ধনগ্ন ভিডিও সংগ্রহ করে রাখে মুন্না।

কিন্তু একপর্যায়ে তাদের প্রেমের সম্পর্কের অবনতি হলে গত ১৮ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে মুন্না পূর্বে ধারণকৃত স্ক্রিন রেকর্ডারের মাধ্যমে রেকর্ড করা অর্ধনগ্ন ভিডিও এর অংশ মেয়েটির ফেসবুক মেসেঞ্জারে পাঠায়। এরপর মুন্না ওই ভিডিও তাকে দেখিয়ে বলে তার সঙ্গে সাথে শারীরিক সম্পর্ক না করলে সে এই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দিবে বলে হুমকি দেয়।

তখন কোন উপায়ন্তর না পেয়ে ওই গৃহবধূ বগুড়া জেলার পুলিশ সুপারের কার্যালয়ে হাজির হয়ে ঘটনাটি জানায়। এরপর বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (বিপিএম-সেবা) এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জনাব আলী হায়দার চৌধুরীর তত্ত্বাবধানে বগুড়ার ডিবির ইনচার্জ মো: সাইহান ওলিউল্লাহর নেতৃত্বে অপরাধীকে ধরতে কাজ শুরু করে বগুড়া জেলা গোয়েন্দা শাখার “সাইবার টিম”।

বগুড়া ডিবির ইনচার্জ মো: সাইহান ওলিউল্লাহ জানান, আটককৃত আসামীর মোবাইল ফোনে একাধিক মেয়ের কাছ থেকে কৌশলে নগ্ন ছবি ও ভিডিও সংগ্রহের প্রমাণ পাওয়া গেছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বগুড়ার শেরপুর থানায় মামলা দায়েরের পর সোমবার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।