বগুড়ায় চাঁদাবাজির অভিযোগে অবরুদ্ধ পুলিশ কর্মকর্তা ক্লোজড

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় চাঁদাবাজির অভিযোগে স্থানীয় জনতার হাতে অবরুদ্ধ হওয়ায় বগুড়া সদর থানা পুলিশের এসআই মাসুদ রানাকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এছাড়া ওই পুলিশ কর্মকর্তা সঙ্গে চাঁদাবাজি করতে যাওয়া তার সোর্স ইকবালকে হেফাজতে নিয়ে বগুড়া সদর থানা পুলিশ।

শুক্রবার (০৫আগষ্ট) বিকাল সাড়ে ৪টার দিকে বগুড়া শহরের নাটাইপাড়ার নাপিতপাড়া এলাকায় চাঁদাবাজির অভিযোগে স্থানীয় জনতা তাদেরকে আটকে রাখেন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

জানা গেছে, শুক্রবার দুপুরের দিকে বগুড়া সদর থানার এসআই মাসুদ রানা তার সোর্স ইকবালকে নিয়ে নাটাইপাড়ার নাপিতপাড়া এলাকার অরুণ কুমার শীলের বাসায় যায়। তখন ওই বাসায় কয়েক জন যুবক মোবাইলে গেমস খেলছিল। এসময় এসআই মাসুদ রানা জুয়া খেলা চলছে বলে অভিযোগ এনে তাদের মোবাইল ফোন কেড়ে নেন।

এরপর এসআই মাসুদ রানা ও সোর্স ইকবাল তাদেরকে ছেড়ে দেওয়ার মর্মে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। তখন বাড়ির লোকজন পুলিশের কর্মকাণ্ড মোবাইলফোনে ভিডিও ধারন করলে এসআই মাসুদ রানা ওই পরিবারের নারী সহ কয়েকজনকে মারধর শুরু করে। তখন তাদের চিৎকারে স্থানীয় লোকজন এসআই মাসুদ রানা ও তার সোর্স ইকবালকে ঘরে মধ্যে আটকে রাখে।

পরে অতিরিক্ত পুলিশ সেখানে গিয়ে তাদেরকে উদ্ধার করে। এঘটনায় তাৎক্ষনিকভাবে এসআই মাসুদ রানাকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয় এবং সোর্স ইকবালকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

এব্যাপারে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সেলিম রেজা জানান, পুলিশ সুপারের নির্দেশে এসআই মাসুদ রানাকে সদর থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এছাড়া সোর্স ইকবালকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।