বগুড়ায় ছিনতাইকারীর কবলে ভারতীয় নাগরিক

বগুড়া প্রতিনিধি: অনুসন্ধানবার্তা: বগুড়ার শাজাহানপুর উপজেলায় টাইলস কোম্পানিতে কর্মরত ভারতীয় এক নাগরিক ছিনতাইকারীদের কবলে পড়েছেন। এতে তার পাসপোর্টও ছিনিয়ে নিয়েছে। এ সময় তার সঙ্গে থাকা কারখানার ব্যবস্থাপকের টাকা ও মোবাইল ছিনতাই করে দুর্বৃত্তরা।

সোমবার রাত ২টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী এলাকার ঢাকা-রংপুর মহাসড়কে এই ঘটনা ঘটে। ছিনতাইয়ের শিকার ভারতীয় নাগরিক হলেন হারগোবিন্দ জখুরাম ভার্মা ও কারখানা ব্যবস্থাপক আসাদুজ্জামান।

হারগোবিন্দ ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা। তিনি বগুড়ার শাজাহানপুরের গণ্ডগ্রাম এলাকার পাওয়াং সিরামিকস কোম্পানিতে ক্লিন ইউনিটের ইনচার্জ হিসেবে কর্মরত রয়েছেন।

জানাগেছে, প্রাতিষ্ঠানিক কাজে ব্যবস্থাপক আসাদুজ্জামান ও ক্লিন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত হারগোবিন্দ কয়েকদিন আগে ভারতে গিয়েছিলেন। সোমবার তারা বেনাপোল দিয়ে দেশে আসেন। বেনাপোল থেকে তারা বগুড়ার সাতমাথায় পৌঁছান রাত পৌণে ২টার দিকে। সেখান থেকে রিকশায় চড়ে তারা দু’জনই কারখানায় যাচ্ছিলেন।

এবিষয়ে শাজাহানপুর থানার কৈগাড়ী ফাঁড়ির এসআই রাজু কামাল বলেন, কোম্পানির লোকজন রাতেই পুলিশকে বিষয়টি জানিয়েছেন। ওই এলাকাটির কিছু অংশ সদর থানার। কিছু অংশ শাজাহানপুরের। তারপরও আমরা বিষয়টি খোঁজ-খবর নিয়েছি। তবে ঘটনাটি কোন থানার এলাকার, এটা নিশ্চিত হলেই আইনগত ব্যবস্থা হবে।

আরো পড়ুন- ধুনটে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তারে পুরস্কৃত হলেন এএসআই আবু তাহের

এবিষয়ে পাওয়াং সিরামিকসের সহকারী প্রকৌশলী সাব্বির আহমেদ জানান, কোম্পানিতে আসার পথে বনানীর আগে রেশম বাগানের সামনে তারা ছিনতাইকারীদের হামলার শিকার হন। ওই দলে ৪ জন ছিল। তারা বাঁশ ও রাম দা দিয়ে ভয় দেখিয়ে ছিনতাইকারীরা ল্যাপটপ, টাকা, মোবাইল ও পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনতাই করেন। সাব্বির আহমেদ আরো বলেন, ঘটনাস্থলটি কোন থানার সেটি নিশ্চিত হয়েই মামলা করা হবে।

তবে এ বিষয়ে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানান, ওই এলাকাটি শাজাহানপুর থানার আওতাধীন হওয়ার কথা। তবে যে এলাকাতেই হোক না কেন, ছিনতাইকারীদের ধরতে ইতিমধ্যেই পুলিশ কাজ করছে।