বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে পিস্তলসহ ৮ জন গ্রেপ্তার

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় ডাকাতির প্রস্ততিকালে গুলি ভর্তি বিদেশী পিস্তলসহ ডাকাত দলের ৮ জন সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টার দিকে বগুড়া জেলার কাহালু থানাধীন দূর্গাপুর টু তালোড়াগামী পাকা রাস্তার মহিদা পুকুর ছাতিয়ানতলা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এসময় ডাকাত দলের কাছ থেকে একটি ম্যাগজিনসহ বিদেশী পিস্তল, দুই রাউন্ড তাজা গুলি, একটি রাম দা, দুইটি বার্মিজ চাকু, একটি প্লাষ্টিকের রশি, একটি সচ্ছ স্কচটেপ ও একটি বাজার করা প্লাটিকের ব্যাগ উদ্ধার করে বগুড়া ডিবি পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- বগুড়া সদর থানাধীন খান্দার বিলেরপাড় এলাকার আব্দুল ওয়াদুদের ছেলে রাব্বি হোসেন (২২), মালগ্রাম দক্ষিপাড়া এলাকার আনোয়ার প্রামানিকের ছেলে হাবিবুর রহমান রনি (২৫), খান্দার বিলেরপাড় এলাকার মৃতঃ জাকির হোসেন সুমনের ছেলে ইসমাইল হোসেন তরু (২১), মালগ্রাম চাপড়পাড়া এলাকার মোয়াজ্জেম হোসেনের ছেলে মোমিন (২১), ঠনঠনিয়া নতুন পাড়া এলাকার রাজু আহম্মেদের ছেলে আহসান হাবীব (২০), আমিনুর রহমান রিবুর ছেলে ফারদিন চৌধুরী (২২), শ্রী মিন্টু সরকারের ছেলে অন্তুর সরকার (২১) ও ঠনঠনিয়া হিন্দুপাড়া এলাকার খান্দার ভিআইপি রোডের মাসুদ বেপারীর ছেলে রাহুল খান কারিম (২১)।

আরো পড়ুন- ধুনটে শ্বশুর বাড়ি থেকে হত্যা মামলার আসামী সাবেক মেম্বার গ্রেপ্তার

বগুড়া ডিবির ইনচার্জ মোঃ সাইহান ওলিউল্লাহ এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা এবং তাদের সহযোগী পলাতক অজ্ঞাতনামা আরো কয়েকজনের সহায়তায় পরস্পর যোগসাজসে বগুড়া কাহালু থানাধীন দূর্গাপুর টু তালোড়া গামী পাকা রাস্তার মহিদা পুকুর ছাতিয়ানতলা কালভার্টের দক্ষিন পার্শ্বে পাকা রাস্তার উপর আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্র নিয়ে রোড ডাকাতি করার লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছিল। এছাড়া তারা দীর্ঘদিন যাবত বগুড়া জেলার বিভিন্ন থানা এলাকায় ডাকাতিসহ ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছিল।

ডিবির ইনচার্জ আরো জানান, গ্রেপ্তারকৃত আসামীদের মধ্যে রাহুল খান কারিমের বিরুদ্ধে ইতিপূর্বে ১টি অস্ত্র মামলা রয়েছে। এঘটনায় গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে বগুড়া জেলার কাহালু থানায় ডাকাতির প্রস্তুতিসহ অস্ত্র আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।