বগুড়ায় দুই ইউপি মেম্বার প্রার্থীর বিরোধে সমর্থককে কুপিয়ে হত্যা

গাবতলী (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা :
বগুড়ার গাবতলী উপজেলায় ইউপি নির্বাচনে ভোট গ্রহন চলাকালে দুই মেম্বার প্রার্থীর মধ্যে বিরোধের জের ধরে জাকির হোসেন (৩৫) নামের একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার দুপুরে গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের জাইগুলি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে এঘটনা ঘটে।

নিহত জাকির হোসেন জাইগুলী উত্তর পাড়ার মৃত লয়া মিয়ার ছেলে। নির্বাচনে তিনি মেম্বার প্রার্থী সাইদুল ইসলামের (টিউবওয়েল প্রতীক) সমর্থক হিসেবে কাজ করছিলেন।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, ভোট কেন্দ্রের বাহিরে ভোটারদের কাছে ভোট চাইছিলেন জাকির। এসময় সেখানে আরেক মেম্বার প্রার্থী মিঠু মিয়ার (ফুটবল প্রতিক) কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হলে জাকির হোসেনকে প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৩টার দিকে জাকির হোসেন মারা যান।

এঘটনার পর ভোট কেন্দ্র ও তার আশেপাশে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আতঙ্কে ভোট কেন্দ্র ফাঁকা হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এব্যাপারে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম বলেন, মেম্বার প্রার্থীদের মধ্যে বিরোধের জের ধরে ভোট কেন্দ্রের বাহিওে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। নিহতের মরদেহ উদ্ধার কওে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।