বগুড়ায় দেশীয় অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া
বগুড়ায় ডাকাতি করার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৭ জন ডাকাত দলের সদস্যকে গ্রেপ্তার করেছে সদর ফাঁড়ির পুলিশ। মঙ্গলবার দিবাগত গভীর রাতে বগুড়া শহরের বড়গোলাস্থ লালমাটি ঘাট লেন করতোয়া নদীর পাড় এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এসময় ডাকাতদের কাছ থেকে একটি বড় হাসুয়া, একটি বড় চাপাতি, একটি ছুরি, একটি লাঠি, একটি লোহার রড়, ২টি রশি উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- বগুড়া জেলার গাবতলী উপজেলা মহিষাবান এলাকার চঞ্চল কুমার দাসের ছেলে শ্রী জয় দাস (২৬), বগুড়া শহরের উত্তর চেলোপাড়া এলাকার বাসিন্দা মৃত চিনা ব্যাপারীর ছেলে ভোট মিয়া (২৯), একই এলাকার বাবু ব্যাপারীর ছেলে আরিফ ব্যাপারী (২৬), হারুনুর রশিদের ছেলে মাসুম (২৯), বগুড়া শহরের নামাজগড় ডালপট্টি এলাকার মৃত নাছিম উদ্দিনের ছেলে মামুন শেখ (৪৯), বগুড়া শহরের চকসুত্রাপুর এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে আরিফ (৩০), একই এলাকার মৃত সুধির কুমার দাসের ছেলে সাজন কুমার দাস (২৫)।

বগুড়া সদর ফাঁড়ি পুলিশের ইন্সপেক্টর শাহীনুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া শহরের বড়গোলা লালমাটিয়ার ঘাট এলাকায় গোডাউনে ডাকাতি করার প্রস্তুতিকালে ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ডাকাতদের ভিতর পাঁচ জনের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি মামলা সহ একাধিক মামলা আদালতে বিচারাধীন আছে।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতরা ধারালো অস্ত্র ব্যবহার করে রাস্তায় চলাচলরত বিভিন্ন গাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, বসতবাড়ি, পথচারীদের জিম্মিকরে ডাকাতি করতো। তাদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।