বগুড়ায় নকল সোনা দেখিয়ে প্রতারণা : র‌্যাবের অভিযানে আটক ২

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ায় নকল সোনার বার দেখিয়ে প্রতারণাকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার রাত ৯টার দিকে শাজাহানপুর উপজেলার বনানী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- বগুড়ার শাজাহানপুর উপজেলার গণ্ডগ্রাম উত্তরপাড়া এলাকার মৃত হোসেন আলীর ছেলে জয়নাল মণ্ডল (৪০) এবং একই এলাকার ইসলাম সরকারের ছেলে শুভ ইসলাম (২০)।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত দুই প্রতারক দীর্ঘদিন ধরে নকল স্বর্ণ দেখিয়ে প্রতারণা করে আসছিল। তারা নকল স্বর্ণের বার দিয়ে রিক্সাচালক সেজে নিরীহ যাত্রীদের সাথে প্রতারণা করে। তারা যাত্রীদেরকে নকল স্বর্ণের বার/কানের দুল একটি চিরকুটে পেচানো অবস্থায় দিয়ে বলে যে, তারা এটা কুড়িয়ে পেয়েছে।

পরবর্তীতে প্রতারক চক্রটি কলাকৌশলে যাত্রীদেরকে এটা আসল স্বর্ণ বলে বিশ্বাস করায় এবং অল্প টাকার বিনিময়ে তা কিনে নিতে বলে। তারা এ ভাবে বগুড়াসহ দেশের অনেক মানুষের পকেট কেটেছে এই প্রতারক চক্র।

র‌্যাব-১২, বগুড়া কোম্পানীর কমান্ডার সোহরাব হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বনানী এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

অভিযানে তাদের দেহ তল্লাশি করে ৫ টি নকল স্বর্ণের বার, ২টি নকল স্বর্ণের কানবালা, একটি বাইশ ক্যারেট সীল, একটি ক্যামিকাল বার, একটি বার কাটার হ্যাকসো, ৬ টি শ্রী জুয়েলার্স এর প্যাড, একটি মোবাইল এবং একটি সীম জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত দুই প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া শাজাহানপুর থানায় সোপর্দ হয়েছে।