বগুড়ায়-ভুয়া-সাংবাদিক-আটক

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ায় প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে মনির উদ্দিন ওরফে লুছেন্ট (৩৬) নামে এক ভুয়া সাংবাদিককে আটক করেছে র‌্যাব-১২।

আটকৃত মনির উদ্দিন বগুড়া সদরের সুত্রাপুর ব্রাক্ষসমাজ লেন এলাকার আবদুল গফুরের ছেলে।

মঙ্গলবার রাতে বগুড়া শহরের কলোনী এলাকার বিভিন্ন মেডিকেল ও ডায়গনস্টিক সেন্টার ও ফার্মেসীতে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির সময় তাকে আটক করে র‌্যাব। এসময় তার কাছ থেকে মানবসময় নামে ১টি সাংবাদিকতার ভূয়া আইডিকার্ড, চাঁদাবাজির কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল, ১টি মোবাইল ফোন এবং নগদ ১ হাজার ৬০০ জব্দ করা হয়।

আটককৃত মনির উদ্দিনের বিরুদ্ধে বগুড়া জেলার বিভিন্ন থানায় মাদক, নারী ও শিশু নির্যাতনসহ একাধিক মামলা তদন্তধীন রয়েছে এবং তার বিরুদ্ধে এলাকার জনসাধারণের অনেক অভিযোগও রয়েছে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃত মনির উদ্দিন জানায়, সে দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতার আইডিকার্ড ধারণ করে বিভিন্ন প্রতিষ্ঠানকে ভয় দেখিয়ে চাঁদাবাজি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় এবং সাংবাদিকতার আড়ালে মাদক ব্যবসা করে।

বুধবার (২৮ জুলাই) র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এতথ্য নিশ্চিত করে জানান, সাংবাদিকতার পরিচয়ে মনির উদ্দিন প্রতারণা ও চাঁদাবাজি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

তার বিরুদ্ধে বগুড়া জেলার বিভিন্ন থানায় মাদক, নারী ও শিশু নির্যাতনসহ একাধিক মামলা তদন্তাধীন রয়েছে এবং তার বিরুদ্ধে এলাকার জনসাধারণের অনেক অভিযোগও রয়েছে।