বগুড়ায় মন্দির থেকে চুরি হওয়া মালামালসহ ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া
বগুড়ার নামাজগড় এলাকার ডালপট্টি বারোয়ারী কালী মন্দির থেকে চুরি হওয়া প্রতিমা ও স্বর্ণালঙ্কারসহ ৪ চোরকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। সোমবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, বগুড়া শহরের চকসুত্রাপুর জহুরুল পাড়া এলাকার মৃত বজলু শেখের ছেলে ফরহাদ হোসেন (৩০), একই এলাকার মৃত মতি শেখের ছেলে নয়ন শেখ (৩০), শাজাহানপুর উপজেলার জামহাটা এলাকার মৃত ফয়েজ উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (৩২) ও বগুড়া শহরের চকসুত্রাপুর কসাইপাড়া এলাকার মৃত মাহফুজুর রহমানের ছেলে হাসান আলী (৪৫)।

জানা যায়, বগুড়া শহরের নামাজগড় ডালপট্টি বারোয়ারি কালী মন্দিরে রোববার দিবাগত রাতের কোন এক সময় চুরির ঘটনা ঘটে। চোরেরা মন্দির থেকে পিতলের তৈরি গোপাল ঠাকুরের প্রতিমা ২টি, পিতলের তৈরি হনুমান প্রতিমা ১টি, পিতলের তৈরি প্রদীপ ১টি, কালী প্রতিমার গলার স্বর্ণের মালা ১টি, চাঁন্দীর মালা ১টি, কানের দুল ২টি, নাকের নথ ১টি, টিকলি ১টি ও সিসিটিভির মনিটর ১টি সহ অন্যান্য মালামাল চুরি করে নিয়ে যায়।

পরে স্থানীয় পুজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রাজেশ গোয়ালা বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরপরই পুলিশ চোর ধরতে মাঠে নামে।

এব্যাপারে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, চুরি যাওয়া প্রতিমা সহ মালামাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।