বগুড়ায় ডিবি পুলিশের অভিযানে মোটরসাইকেল চোর চক্রের ২ সদস্য আটক

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ায় ডিবি পুলিশ অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের ২ সদস্যকে আটক করেছে। মঙ্গলবার (২৪ আগস্ট) আটককৃতদের দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে। এর আগে সোমবার সন্ধ্যায় বগুড়া শহরের খোকন পার্কের পশ্চিম পাশের গেটের সামনে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- বগুড়ার গাবতলী থানাধীন বামুনিয়া গ্রামের খায়রুল বাশারের ছেলে আল মাহমুদুর রহমান সুমন (৩০) ও একই গ্রামের খোকন মিয়ার ছেলে সাইফুল ইসলাম সাগর (২০)।

জানাগেছে, বগুড়া সদরের উপশহর এলাকার মতিয়ার রহমান মতি নামে এক ব্যক্তি গত ২৮ জুন প্রতিদিনের ন্যায় রাত ১২টার দিকে তিনি সহ বাসার ভাড়াটিয়ারা ঘুড়িয়ে পড়েন। পরদিন ২৯ জুন ভোর ৫টার দিকে উপশহর এলাকায় নিযুক্ত নাইটগার্ডেরা মতিয়ার রহমানের বাসার নিচতলা গ্যারেজের ও সিড়ির গেট খোলা দেখে তাদেরকে জানায়।

পরে খোঁজ নিয়ে দেখেন চোরেরা গ্যারেজের গেটের তালা লাগানোর হ্যাজবল্ড এর ক্লাম এবং বাড়ীর সিড়ির গেটের হ্যাজবল্ডের ক্লাম ভেঙ্গে ১২৫ সিসি ডিসকভার মোটরসাইকেল, ১৫০ সিসি বাজাজ মোটরসাইকেল ও ১৫০ সিসি ইয়ামাহা ফিজার মোটরসাইকেল চুরি করে নিয়ে গেছে।

এঘটনায় মতিয়ার রহমান বাদী হয়ে গত ২৯ জুন অজ্ঞানামাদের আসামী করে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলার প্রেক্ষিতে ২৩ আগস্ট সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া জেলার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম (সেবা) এর দিক নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরীর তত্ত্বাবধানে, বগুড়া ডিবির ইনচার্জ জুলহাজ উদ্দিন বিপিএম, পিপিএম, এর নেতৃত্বে এসআই মজিবর রহমান বিপিএম, এসআই ওয়াদুদ আলী পিপিএম, এসআই ফিরোজ সরকার পিপিএম ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে চোর চক্রের দুই সদস্যকে আটক করেন।

বগুড়া ডিবির ইনচার্জ জুলহাজ উদ্দিন বিপিএম, পিপিএম জানান, আটককৃত চোর চক্রের দুই সদস্যকে ৫ দিনের রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছিল। বিজ্ঞ আদালত আসামীদের ২ দিনের রিমান্ড মঞ্জর করেছেন।