হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার
বগুড়ায় হত্যা সহ ৬ মামলার পলাতক আসামী গ্রেফতার

এম.এ রাশেদ, অনুসন্ধানবার্তা :

বগুড়ায় চাঞ্চল্যকর প্রগ্রেস কোচিং সেন্টারের পরিচালক শরিফুল হত্যা সহ ৬ মামলার পলাতক আসামী হামিদুল ইসলামকে (৩৪) গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার রাত ৯টার দিকে কলোনী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হামিদুল ইসলাম বগুড়া শহরের চকফরিদ এলাকার মৃত শাহাজাহানের ছেলে।

বুধবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ২০১১ সালে বগুড়া শহরের প্রগ্রেস কোচিং সেন্টারের মালিকানা নিয়ে বিরোধের জের ধরে ভর্তি শাখার পরিচালক শরিফুলকে হত্যা করা হয়। ওই হত্যাকান্ডে গ্রেফতার হওয়া হামিদুল ভাড়াটে খুনি হিসেবে অংশ গ্রহণ করেছিল।

ঘটনার পর থেকেই সে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। তবে মাঝে মাঝে আইনশৃঙ্খলা বাহিনীর চোঁখ ফাঁকি দিয়ে বগুড়ার বিভিন্ন এলাকায় ফেন্সিডিল, ইয়াবা, হেরোইন ও গাঁজাসহ বিভিন্ন মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে হামিদুল। সেই সিন্ডিকেট নিয়ন্ত্রন করতে হামিদুল বগুড়া এসেছিলো। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরও জানায়, হামিদুলের বিরুদ্ধে বিভিন্ন সময়ে দায়েরকৃত আরও ৫ টি মাদক মামলা রয়েছে। তন্মধ্যে একটি মামলায় তার সাজা হয়। এছাড়া হত্যা মামলা ও বিভিন্ন মাদক মামলায় তার নামে গ্রেফতারী পরোয়ানা জারি ছিল। তাকে গ্রেফতারের পর বগুড়া সদর থানা হেফাজতে পাঠানো হয়েছে।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (লেফটেন্যান্ট কমান্ডার) আব্দুল্লাহ আল মামুন বলেন, দশ বছর আগের হত্যা মামলার পলাতক আসামীকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। নিহতের পরিবার এতে স্বস্তি পাবে।

তিনি আরো বলেন, হামিদুল একজন পেশাদার অপরাধী। তার মতো সব অপরাধীদের আইনের আওতায় আনতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।