বগুড়ায় হিরো আলম ও যুবরাজের দাম হাকা হচ্ছে ২১ লাখ

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শিবগঞ্জে ট্রাক ড্রাইভারের ঘরে বেড়ে ওঠছে হিরো আলম ও যুব রাজ নামের ২টি হলিস্ট্রিয়ান ফ্রিজিয়াম ষাড় গরু। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ক্রেতারা দাম হাঁকছেন ২১ লাখ টাকা।

সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার মোকামতলা ইউনিয়নের ভাগকোলা গ্রামের ট্রাক চালক আব্দুল করিম তার ঝুপড়ি ঘরে গত ৪ বছর আগে ২টি ষাড় গরু লালন পালন শুরু করেন। তিনি সখের বসে ষাড় ২টির নাম রাখেন হিরো আলম ও যুবরাজ।

হিরো আলম ও যুবরাজ ট্রাক চালকের বাড়িতে বেড়ে উঠতে থাকে। বর্তমানে হিরো আলম এর ওজন ১১শ কেজি এবং যুবরাজের ওজন ১ হাজার ৫০ কেজি। পবিত্র কুরবানী ঈদ উপলক্ষে গরু ২টি বিক্রি করতে চান আব্দুল করিম। হিরো আলম ও যুবরাজ প্রতিদিন ৮শ থেকে ৯শ টাকার দানাদার খাবার খায় ও এর পাশাপাশি ঘাস খায়।

গরুর মালিক আব্দুল করিম বলেন, আমি গত ৪ বছর যাবৎ হিরো আলম ও যুবরাজকে লালন পালন করে আসছি। দীর্ঘদিন যাবৎ গরু ২টি কে অনেক কষ্ট করে খাবার খাওয়ানোর পাশাপাশি দেখাশোনা করে আসছি। তিনি বলেন, এবার ঈদে হিরো আলমের দাম ১১ লাখ টাকা এবং যুবরাজের দাম ১০ লাখ টাকায় বিক্রি করতে চান।

তিনি আরো বলেন, ইতিমধ্যে গরু ২টি বিক্রির খবর পেয়ে জয়পুরহাট, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা, গোবিন্দগঞ্জ সহ বিভিন্ন এলাকা থেকে প্রতিদিনই ক্রেতারা এসে ভীড় জমাচ্ছেন। কাঙ্খিত মূল্য না পাওয়ায় বিক্রি করা সম্ভব হচ্ছে না। ক্রেতাদের পাশাপাশি প্রতিনিয়ত আশপাশের গ্রামের নারী পুরুষ হিরো আলম ও যুবরাজকে এক নজর দেখার জন্য ভীড় জমাচ্ছেন।

এব্যাপারে শিবগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা জাফরিন রহমান বলেন, শিবগঞ্জ উপজেলার মধ্যে হিরো আলম ও যুবরাজই সব চেয়ে বড় গরু। উপজেলা প্রাণি সম্পদ অফিস থেকে আমরা সব সময় খামারীদের পরামর্শ প্রদান করে আসছি।