বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়া শহরের মাটিডালী এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় ৫ ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাত সাড়ে ১০ টার দিকে মাটিডালী বাইপাস রোডের ধারে একটি হোটেলের পূর্ব পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

গ্রেফতারকৃতরা হলো- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার আব্দুল করিম মণ্ডল (২৬), আঞ্জু (৩৫), শ্রী কার্তিক (২৪), শ্রী সুজন চন্দ্র দাস (২২) এবং সুন্দরগঞ্জ উপজেলার মোস্তাক মিয়া (৪৯)।

এ সময় তাদের কাছে ১টি ওয়ান শুটার গান, ২টি দেশীয় কার্তুজ, ১টি চায়নিজ চাপাতি, ১টি বার্মিজ চাকু, ১টি গ্রিল কাটার যন্ত্র, ১টি মানকি টুপি, ৩০ হাত দৈর্ঘের রশি ও ১টি কসটেপ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১ টায় বগুড়ার পুলিশ সুপার সুদীপ চক্রবর্ত্তী এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বগুড়া শহরের মাটিডালি এলাকায় একদল ব্যক্তি ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় ডাকাত দলের সদস্যরা দৌড়ে পালানোর চেষ্টা করে। তবে পালানোর আগেই পুলিশ তাদেরকে গ্রেফতার করে।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে একাধিক চুরি, ডাকাতি সহ বিভিন্ন মামলা রয়েছে।

এদের মূল টার্গেট থাকে বিভিন্ন জেলার বড় বড় দোকান, ব্যবসা প্রতিষ্ঠানগুলো। তারা একত্রে কৌশলে এসে গ্রিল বা তালা কেটে ডাকাতি করে নিয়ে সটকে পড়ে।

তাদের রিমান্ডে নিয়ে আরও জিজ্ঞাসাবাদ করা হবে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির চেষ্টার পৃথক দুটি মামলা দিয়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে এবং আদালতের কাছে আসামীদের রিমান্ডের আবেদন করা হবে।