বগুড়া জেলার শ্রেষ্ঠ এসআই সম্মাননা পেলেন গাবতলী মডেল থানার এসআই শামীম

রাকিব মাহমুদ ডাবলু, গাবতলী (বগুড়া) প্রতিনিধি:

বগুড়া গাবতলীর কাগইলে ক্লুলেস মামলার রহস্য উদঘাটন ও লুন্ঠিত স্বর্নালংকার উদ্ধার করায় জেলার শ্রেষ্ঠ এসআই এর সম্মাননা পেয়েছেন গাবতলী মডেল থানার এসআই শামীম আহমেদ (নিঃ)।

বুধবার (৮ সেপ্টেম্বর) বগুড়া জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় তাকে এ সম্মাননা প্রদান করেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী (বিপিএম সেবা)।

উল্লেখ্য, গাবতলী উপজেলার কাগইল বাজারে অবস্থিত আমিন জুয়েলার্সের মালিক এনামুল হক মিঠু বাদী হয়ে মামলার এজাহারে উল্লেখ করেছিলেন, প্রতিদিনের ন্যায় বেচাকেনা করে চলতি ২০২১ সালের ১৬ জুলাই রাঁত ৮ টায় জুয়েলার্স বন্ধ করে বাড়িতে চলে যায়। পরদিন সকালে এসে দোকান খুলে দেখতে পায়, দোকান ঘরের উপরে টিনের চালাকেটে চোরেরা ভেতরে প্রবেশ করে আলমিরা ভেঙ্গে ১২ ভরি স্বর্ণালংকার চুরি করে নিয়ে গেছে।

এ ঘটনায় থানায় গত ১ আগষ্ট একটি চুরির মামলা দায়ের করা হয়। বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম (সেবা) দিক-নির্দেশনায় ও গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলামের নেতৃত্বে মামলার তদন্ত কর্মকর্তা এসআই শামীম আহম্মেদ, সঙ্গীয় এসআই ইফতেখায়রুল ইসলাম, আলহাজ উদ্দীন, এএসআই কাজেম আলী, রেজেক আলী, মিলন মিয়া’সহ অন্যান্য ফোর্স কাগইল এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে ক্লুলেস এই মামলার সন্দেহভাজন বুজরুক কাগইল গ্রামের সাহিদুল ইসলামের ছেলে সাদেকুল ইসলাম (৩৫) কে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে সে, জুয়েলার্সে চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। পরদিন ২ আগষ্ট আসামী সাদেকুল ইসলাম’কে নিয়ে তার দেয়া তথ্য মোতাবেক চুরি করা স্বর্নালংকার বাড়ির পাশে পুকুর পাড়ে একটি কড়ই গ্রাছের নিচে কাঁদা মাটির নিচে লুকানো পলিথিনে মোড়ানো অবস্থায় স্বর্নালংকার উদ্ধার করে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

এই ক্লুলেস মামলার অগ্রগতি ও চুরিকৃত স্বর্ণালংকার উদ্ধার হওয়ায় বুধবার (৮ সেপ্টেম্বর) বগুড়া পুলিশ লাইন্স স্কুল এ্যান্ড কলেজ কনফারেন্স রুমে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় জেলার শ্রেষ্ঠ সাব-ইন্সেপেক্টর (এসআই) হিসেবে শামীম আহমেদকে (নিঃ) পুরস্কৃত করা হয়। তাকে সম্মাননা ক্রেষ্ট ও নগদ অর্থ প্রদান করেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম (সেবা)। এ সময় জেলার সকল পুলিশ অফিসারগন উপস্থিত ছিলেন।