বগুড়া জেলা পরিষদ নির্বাচনে শিবগঞ্জের ৫ প্রার্থীর প্রচারণা

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ অনুসন্ধানবার্তা

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে বগুড়া জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে শিবগঞ্জ উপজেলা ১নং ওয়ার্ডের প্রার্থীরা নানা উন্নয়ন মূলক কর্মকান্ডের প্রতিশ্রুতির ফুলঝুড়ি নিয়ে সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছে।

তারা মোটরসাইকেল সহ বিভিন্ন যানবহন নিয়ে তারা রাত-দিন দাপিয়ে বেড়াচ্ছেন পৌরসভা সহ ৯টি ইউনিয়নের ভোটার ও নেতাদের বাড়ি বাড়ি।

আগামী ১৫ সেপ্টম্বর প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। এ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র, পৌর কাউন্সিলর, ৯ ইউপি চেয়ারম্যান, সদস্য, সংরক্ষিত নারী সদস্যরা এই নির্বাচনের ভোটার। এ নির্বাচনে ১নং ওয়ার্ডে ১৩২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রার্থীরা হলেন, সাবেক জেলা পরিষদের সদস্য ইউপি চেয়ারম্যান বর্তমান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মারুফ রহমান মুঞ্জু, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল ইসলাম রাজু, মোকামতলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আপেল, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, বগুড়া জেলা পরিষদের সাবেক সংরক্ষিত সদস্য বর্তমান সৈয়দপুর ইউপি চেয়ারম্যান জাপা নেতা আব্দুল মোত্তালিব এর সহ-ধর্মীনি ছামছুন্নাহার আকতার বানু।

শিবগঞ্জ উপজেলা পরিষদ, শিবগঞ্জ পৌরসভা, বিহার, আটমূল, কিচক, ময়দানহাট্টা, শিবগঞ্জ সদর, মোকামতলা, রায়নগর, দেউলী, সৈয়দপুর ইউনিয়ন এই ৯টি ইউনিয়ন ও পৌরসভা নিয়ে জেলা পরিষদ নির্বাচনের জন্য শিবগঞ্জ ১নং ওয়ার্ড গঠিত হয়েছে। তবে আসন ভাগ করায় পিরব, মাঝিহট্ট ও বুড়িগঞ্জ এই ৩টি ইউনিয়ন পার্শ্ববর্তী কাহালু উপজেলার ৪নং ওয়ার্ডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার আনিসুর রহমান বলেন, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর প্রার্থীদের নমিনেশন জমা দেওয়ার শেষ তারিখ বলে তিনি জানান।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, জেলা পরিষদের নির্বাচনে সদস্যপদে উপজেলা আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্ত মোতাবেক প্রার্থী চূড়ান্ত করা হবে। দল যাকে মনোনয়ন দিবে, আমরা তার পক্ষেই ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো।

এব্যাপারে সাবেক শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও বর্তমান থানা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ মীর শাহে আলম বলেন, আওয়ামীলীগের পাতানো নির্বাচনে বিএনপি অংশ নিবে না।