বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী মান্নানের বিরুদ্ধে আরেকটি মামলা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়া রেলওয়ে হকার্স মার্কেটের কর্মচারী রায়হান আলীকে মারপিটের ঘটনায় জেল হাজতে থাকা জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের হয়েছে। অর্থ আত্মসাতের অভিযোগে দায়েরকৃত মামলায় তাকে আবারও গ্রেফতার দেখানো হয়েছে।

রবিবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ শাহরিয়ার তারিক এই আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া স্টেডিয়াম ফাঁড়ির ওসি হরিদাস মন্ডল এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, গত ২২ সেপ্টেম্বর অর্থ আত্মসাতের অভিযোগে বগুড়া সদর থানায় মামলা করেন শফিকুল ইসলাম।

মামলাসূত্রে জানা যায়, বগুড়া রেলওয়ে স্টেশন এলাকার অ্যাডওয়ার্ড পার্ক সংলগ্ন রেলওয়ের ৪ দশমিক ৪৮ একর জায়গার ওপর বগুড়া রেলওয়ে (কর্মচারী) কল্যাণ ট্রাস্টের অনুকূলে লিজ গ্রহণ করা হয়। সেখানে নির্মাণ করা মার্কেটের ঠিকাদার আব্দুল মান্নান আকন্দ। কিন্তু তিনি বেআইনি ও প্রতারণামূলকভাবে ৩ ব্যক্তির কাছে দোকান বরাদ্দের নামে ৩ লাখ টাকা এবং মুদ্রণপল্লী বগুড়ার পক্ষে আলহাজ্ব মাহবুবুর রহমানের কাছ থেকে দোকান ঘর পজিশন হস্তান্তরের জন্য ১৭ কোটি টাকা গ্রহণ করেন।

আরো পড়ুন- বগুড়া জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান কারাগারে

তবে আব্দুল মান্নান আকন্দ ওই মার্কেটের শুধুমাত্র নির্মাণকারী ঠিকাদার প্রতিষ্ঠান। মার্কেটের দোকানের পজিশন হস্তান্তরের কোন ক্ষমতা না থাকা সত্ত্বেও গোপনে প্রতারণামূলক ভাবে ৩ জন ব্যক্তির কাছ থেকে ১ লাখ করে ৩ লাখ এবং অপর ১ জনের কাছ থেকে ১৭ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়াও আব্দুল মান্নান আকন্দ আরও অনেকের সঙ্গে ভুয়া ও অবৈধ চুক্তিপত্রের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন।

গত ১৪ সেপ্টেম্বর রেলওয়ের কর্মচারী কল্যাণ ট্রাস্টের মার্কেটের গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত শতাধিক দোকান উচ্ছেদ করার সময় রায়হান আলী নামে রেলওয়ের এক কর্মচারীকে মারধর করেন আব্দুল মান্নান।

এঘটনায় হত্যাচেষ্টা, চুরি ও মারপিটের অভিযোগে আহত রায়হানের বাবা হায়দার আলী সরকার ওই মার্কেট নির্মাণের ঠিকাদার আব্দুল মান্নান আকন্দকে প্রধান আসামী করে ৫১ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন।

সেই মামলায় প্রধান আসামি হিসেবে জামিন নিতে গত বুধবার সকালে আদালতে হাজির হন আব্দুল মান্নান আকন্দ। পরে উভয়পক্ষের শুনানি শেষে আদালতে আব্দুল মান্নানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।