বগুড়া পল্লী উন্নয়ন একাডেমিতে জাতীয় শোক দিবস পালিত

নাজমুস সাকিব আপেল, শেরপুর (বগুড়া) থেকে :

বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীতে যথাযথ মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রবিবার (১৫ই আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে শোক দিবসের কর্মসূচির সূচনা হয়।

সকাল নয়টায় কর্মকর্তা-কর্মচারীগণ কালোব্যাচ ধারণ করে মহাপরিচালক খলিল আহমেদ এর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় আরডিএ অফিসার্স অ্যাসোসিয়েশন, অনুষদ পরিষদ, আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, আরডিএ মহিলা ক্লাব ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরডিএ ল্যাব. স্কুল এন্ড কলেজ বগুড়ার শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে সকাল সাড়ে ১০ টায় ভার্চুয়াল প্লাটফর্মে “বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কন, রচনা, কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়।

এরপর আরডিএ অডিটরিয়ামে “বঙ্গবন্ধু স্বাধীনতার রূপকার” শীর্ষক আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিএ বগুড়ার পরিচালক ড. সমীর কুমার সরকার।

সভায় বঙ্গবন্ধুর জীবন-দর্শন নিয়ে আলোচনায় আরডিএ বগুড়ার বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

দ্বিতীয় পর্বে “নিবেদিত প্রাণে নিবেদন” শীর্ষক কবিতা আবৃত্তি অনষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান শেষে আরডিএ বগুড়ার মহাপরিচালক অংশগ্রহণকারী ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করেন। বাদ জোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যসহ ১৫ আগস্টে সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।