বগুড়া রেলওয়ের স্টেশন মাষ্টারকে হুমকি, স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা
বগুড়া রেলওয়ের স্টেশন মাস্টারকে হুমকি দেয়ার অভিযোগে পৌর স্বেচ্ছাসেবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রায় সঞ্জিত (৩৮) কে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেল আনুমানিক ৫টায় রেলওয়ে হকার্স মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সঞ্জিত বগুড়া শহরের সেউজগাড়ি পালপাড়া এলাকার মৃত গোপাল চন্দ্রের ছেলে।

বগুড়া রেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আমিনুল ইসলাম এতথ্য নিশ্চিত করে জানান, বগুড়া রেলওয়ে স্টেশনে এসে স্টেশন মাস্টারকে হুমকি দেওয়ার ঘটনায় সঞ্জিত এজাহারভুক্ত প্রধান আসামী ছিলেন। গ্রেপ্তারের পর সন্ধ্যায় সঞ্জিতকে বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে। রোববার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

জানাগেছে, গত ২৪শে সেপ্টেম্বর শনিবার দুপুর সাড়ে ১২টায় বগুড়া রেলস্টেশনে ডিউটি মাস্টারের রুমে কয়েকজন যুবক আসে এবং স্টেশন মাস্টার আব্দুল মান্নানকে হুমকি দেয়। যুবকরা এসেই অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং রেল কর্মচারী রায়হান কোথায় জানতে চান। অফিসে নাই শুনেই ওরা বলে রায়হান ও তার বাবা রেল কর্মচারী হায়দার আলী যেন স্টেশনে না আসে। আর রেল সুপার সাজেদুর রহমান সাজুও যেন স্টেশনে পা না রাখে। রাখলে সমস্যা আছে। এ কথা বলে ওরা টেবিলে জোরে আঘাত করে চলে যায়।

ওই ঘটনায় বগুড়া রেল সুপার সাজেদুর রহমান সাজু বাদী হয়ে ১১জনের বিরুদ্ধে রেলওয়ে থানায় মামলা দায়ের করেন। এই মামলায় সঞ্জিতসহ তিনজনের নাম উল্লেখ করা হয়।

বগুড়া সদর থানাসূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত সঞ্জিত একাধিক মামলায় অভিযুক্ত ও সেউজগাড়ি এলাকার চিহ্নিত সন্ত্রাসী।

বগুড়া শহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাসিমুল বারি নাসিম জানান, ব্যক্তির অপরাধের দায় সংগঠন বহন করবেনা। সঞ্জিত যদি অপরাধ করে থাকে তাহলে সাংগঠনিকভাবে তার ব্যবস্থা হবে।