বগুড়ায় ভুয়া ‘ডোপ টেস্ট’ দিয়ে প্রতারণা : র‌্যাবের অভিযানে প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ায় ভুয়া ‘ডোপ টেস্ট’ ফলাফল দেওয়ার অভিযোগে রাসেল মাহমুদ (২৫) নামে এক কম্পিউটার ও ফটোষ্ট্যাট দোকানদারকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে তাকে নিজ দোকান থেকে গ্রেফতার করা হয়। এসময় সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের ভুয়া ‘ডোপ টেস্ট’-এর ফলাফল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত রাসেল মাহমুদ গাইবান্ধা জেলার সাপমারা গ্রামের আফজাল হোসেনের ছেলে ও সরকারি আজিজুল হক কলেজের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের মাস্টার্স পরিক্ষার্থী। সে কামাড়গাড়ি গেট এলাকা মার্কেটের রাসেল কম্পিউটার এন্ড ফটোষ্ট্যাট দোকানের স্বত্বাধিকার।

র‌্যাব জানায়, বগুড়া সরকারি আজিজুল হক কলেজে প্রথম বর্ষে ভর্তির জন্য শিক্ষার্থী মাদক গ্রহণ করে কিনা তা নিশ্চিত হতে “ডোপ টেস্ট” বাধ্যতামূলক করা হয়েছে।

এরপর র‌্যাব বগুড়ার গোয়েন্দা দল জানতে পারে কামাড়গাড়িতে কিছু অসাধু কম্পিউটার ও ফটোষ্ট্যাট দোকানদার সরকারি হাসপাতালের নাম ব্যবহার করে “ডোপ টেস্টের” ভুয়া ফলাফল তিনশত থেকে চারশত টাকায় বিক্রি করছে।

এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাসেল নামের ওই দোকানদারের কাছ থেকে ২৩টি ডোপ টেস্টের ভুয়া ফলাফল সহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার সোহরাব হোসেন জানান, গ্রেফতারকৃত রাসেলের কাছ থেকে ২৩টি ভুয়া ডোপ টেস্টের ফলাফল পাওয়া গেছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের পর বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।