বাংলাদেশের ৪৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ প্রার্থীদের জয়

অনুসন্ধানবার্তা ডেস্ক :
বাংলাদেশে প্রথম ধাপের ১৬১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৪৩টি ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

দেশটির প্রধান বিরোধী দল বিএনপি ইউপি নির্বাচন বর্জনের ঘোষণা দেওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে করছেন রাজনীতি বিশ্লেষকরা।

সোমবার (২০ সেপ্টেম্বর) এসব ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কিন্তু দেশের ১৬১টি ইউনিয়ন পরিষদের মধ্যে বাগেরহাট, খুলনা ও চট্টগ্রামের ৪৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামীলীগের প্রার্থীরা।

এর মধ্যে সবচেয়ে বেশি নির্বাচিত হচ্ছে বাগেরহাটে। এই জেলার ৬৬টি ইউপির মধ্যে ৩৮টিতে আওয়ামী লীগের প্রার্থীদের কোনো প্রতিদ্বন্দ্বী ছিলেন না। বাকি ২৮ ইউপিতে আওয়ামী লীগের প্রার্থীর প্রতিদ্বন্দ্বী দলেরই বিদ্রোহী প্রার্থীরাই।

এছাড়া চট্টগ্রামের সন্দ্বীপে ৪টি এবং খুলনার ১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

সোমবার যেসব জেলায় ইউপি নির্বাচন :

সোমবার যেসব জেলায় ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, তার মধ্যে খুলনায় ৩৪টি, বাগেরহাটে ৬৬টি, সাতক্ষীরায় ২১টি, নোয়াখালীতে ১৩টি, চট্টগ্রামে ১২টি এবং কক্সবাজারে ১৪টিতে।