বাবার কোলেই শিশু জান্নাতকে গুলি করে হত্যা করে রিপন

অনুসন্ধানবার্তা ডেস্ক:
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাজীপুর ইউনিয়নে তাসফিয়া আক্তার জান্নাত (৪) নামে এক শিশুকে বাবার কোলেই গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) ওই হত্যা মামলার প্রধান আসামী মামুন উদ্দিন ওরফে রিমন বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

মামলার তদন্ত কর্মকর্তা নোয়াখালী ডিবি পুলিশের পরিদর্শক সবজেল হোসেন জানান, বৃহস্পতিবার সকালে রিমনসহ ৫ আসামিকে আদালতে হাজির করা হয়। তাদের মধ্যে সোহেল উদ্দিন, সুজন, নাইমুল ইসলাম এবং আকবর হোসেনকে ৭দিন করে রিমান্ডের জন্য আদালতে আবেদন করা হয়।

পরে বিজ্ঞ আদালত রিমান্ড আবেদনের শুনানি শেষে প্রত্যেকে ৫দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এছাড়া প্রধান আসামি রিমন স্বীকারোক্তি দিতে রাজি হওয়ায় তার জবানবন্দি রেকর্ডের আবেদন করা হয়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার বিকালে রিমনকে বিচারকের সামনে হাজির করা হয়। সেখানে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। পরে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল ইসলাম পিপিএম বলেন, শিশু হত্যা মামলার এজাহার ১নং আসামী মামুন উদ্দিন ওরফে রিমন (২৫) বিজ্ঞ আদালতে নিজের দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

সে জবানবন্দিতে বলেন, এই মামলার আসামী বাদশা তার চাচা হয়। বাদী পক্ষের লোকজনের সাথে আসামী পক্ষের লোকজনের মাটি কাটা নিয়ে বিরোধ চলে আসছিল।

ঘটনার দিন মহিনদের বাড়ীর সামনে ১০/১২ জনে বাদী পক্ষের লোকজনকে মারার জন্য জুয়েলের কাছ থেকে ২০ হাজার টাকার বিনিময়ে অস্ত্র ভাড়া নেয়। বাদশা ও মহিনের নির্দেশে সে নিজেই শিশু তাসফিয়া আক্তার জান্নাত ও তার বাবাকে গুলি করে। পরবর্তীতে তাসফিয়া আক্তার জান্নাত মারা যায়।

ধুনটে জুয়াড়ি হিটলুকে কুপিয়ে হত্যার ঘটনায় আ’লীগ নেতাসহ ২০ জনের বিরুদ্ধে মামলা