গণতন্ত্র উদ্ধারের জন্যই বিএনপি আন্দোলনে মাঠে নেমেছে: বগুড়ায় টুকু

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদু টুকু বলেছেন, গণতন্ত্র ছিল না বলেই ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে লাখো মানুষ রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিল। কিন্তু গত ২০০৮ সাল থেকে এই গণতন্ত্র হারিয়ে গেছে। সেই গণতন্ত্র উদ্ধারের জন্যই বিএনপি আন্দোলনে মাঠে নেমেছে।

তিনি আরো বলেন, আমরা গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার ১০ দফা দিয়েছি যে, সরকার ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। কেন দিতে হবে তা ১০ দফার মধ্যে উল্লেখ আছে। আমরা ২৭ দফা দিয়েছি রাষ্ট্রকে মেরামত করতে। এই ফ্যাসিস্ট সরকার যে দেশের রাষ্ট্র কাঠামো ভেঙে ফেলেছে সেটাকে মেরামত করার জন্যই আমাদের ২৭ দফা। বিএনপি ক্ষমতায় আসলে কি দিবে এই প্রশ্ন জনগণের মনে আছে। সেই সকল প্রশ্নের উত্তর-ই এই ২৭ দফায় আছে। আর এগুলোই জনগণকে বোঝাতে হবে।

বৃহস্পতিবার সকালে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ের বিএনপি ঘোষিত আন্দোলনের ১০দফা এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন।

আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, কে এম খায়রুল বাশার ও জাহিদুল ইসলাম। আলোচনা সভায় জেলা, উপজেলা ও পৌর বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।