প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিকর বক্তব্য দেয়া সেই বিএনপি নেত্রী জেরিন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া
বগুড়ায় প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিকর বক্তব্য দেয়ার দায়েরকৃত মামলায় বিএনপি নেত্রী সুরাইয়া জেরিন রনিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার দুপুর পৌণে ১টার দিকে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ আদেশ দেন।

এই দিন তিনি আদালতে আত্মসমর্পণের পর জামিন চাইলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। সুরাইয়া জেরিন রনি বগুড়া মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান।

বগুড়া কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি এতথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বিচারক আদেশ দেয়ার পর দুপুর আড়াইটার দিকে সুরাইয়া জেরিন রনিকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার বরাতে কোর্ট পরিদর্শক বলেন, গত ২৭ মে বগুড়ার গাবতলী উপজেলায় বিএনপির সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন।

পরিদর্শক সুব্রত ব্যানার্জি আরও বলেন, পরে ৩১ মে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি ও গাবতলীতে আওয়ামী লীগের ওপর হামলার ঘটনায় সুরাইয়া জেরিন রনিসহ ১৩৩ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়।

এর আগে গত ১৪ জুলাই এ মামলায় আরও তিন বিএনপি নেতাকে কারাগারে পাঠানো হয়। ওই তিন নেতা হলেন গাবতলীর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সভাপতি মোরশেদ মিলটন, হারুনুর রশিদ ও ফজলে রাব্বী। হারুন ও রাব্বী উপজেলা বিএনপির সদস্য।

বিএনপি নেত্রী রনির আত্মসমাপর্ণকে ঘিরে আদালত প্রাঙ্গণে যুবলীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। দুপুর সোয়া ২টার দিকে কোর্ট পুলিশ ও থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে রনিকে এজলাস থেকে বের করে আনে। পড়ে তাকে প্রিজন ভ্যানে করে আদালত প্রাঙ্গণ থেকে কারাগারে নেওয়া হয়। এরমধ্যে রনিকে প্রিজন ভ্যানে উঠানোর সময় যুবলীগ নেতাকর্মী দলীয় শ্লোগান দিয়ে ডিম নিক্ষেপ করতে থাকেন। এতে উপস্থিত পুলিশ সদস্যরাসহ গণমাধ্যমকর্মীরাও আক্রান্ত হয়েছেন।

পুলিশের প্রিজন ভ্যান আদালত প্রাঙ্গণ ত্যাগ করলে যুবলীগ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেয়। পড়ে পুলিশ উভয় পক্ষকে ভিন্ন ভিন্ন দিকে পাঠিয়ে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।