বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সময় হামলায় একজনের মৃত্যু,

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া
বগুড়ায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় আব্দুল হান্নান (৩৩) নামে পল্লী বিদ্যুতের এক কর্মীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের ভায়েরপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল হান্নান বগুড়ার শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের জালশুকা গ্রামের মোজাম্মেল হকের ছেলে। তিনি পল্লী বিদ্যুৎ সমিতির পীরব সাবজোনাল অফিসে অফিস সহকরি হিসেবে কর্মরত ছিলেন।

এই সময় হামলায় ওই প্রতিষ্ঠানের সহকারি মহাব্যবস্থাপকসহ আরও ৫জন আহত হয়েছেন। আহতরা হলেন- পল্লী বিদ্যুৎ সমিতির ওই একই কার্যালয়ের মহাব্যবস্থাপক (এজিএম) রকিবুজ্জামান এবং চার লাইনম্যান যথাক্রমে পিন্টু প্রামাণিক, বিকাশচন্দ্র, ফারুক হোসাইন এবং আজিজুল হক।

এদিকে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো- পরনন্দপুর এলাকার শাখাওয়াত হোসেনের ছেলে আবু সাইদ (৫০), সাইদের ছেলে সোহেল রানা (২৩), বড়বেলঘড়িয়া এলাকার ইমারউদ্দীনের ছেলে ইমরান কাজী(৩২), চন্দনপুর এলাকার জহুরুল ইসলামের ছেলে আতাউর(৩০) এবং একই এলাকার খাজা বাহাউদ্দিনের বাবর আলী(৩০)।

এঘটনায় শনিবার সকালে এজিএম রকিবুজ্জামান বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫০/৬০ জনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক (জিএম) মনিরুজ্জামান জানান, শিবগঞ্জ উপজেলার ভায়েরপুকুর এলাকার সাখাওয়াত হোসেনের দুই ছেলে আব্দুল হালিম ও আবু সাঈদের নামে নেওয়া আবাসিক সংযোগ থেকে অবৈধভাবে বাণিজ্যিক কাজে বিদ্যুৎ ব্যবহার করা হতো।

বিষয়টি জানার পর অবৈধ ওই সংযোগ বিচ্ছিন্ন করার জন্য তাদের পীরব সাব জোনাল অফিস থেকে ৭ জনের একটি টিম শুক্রবার রাত ১১টার দিকে ঘটনাস্থলে যায়। তারা অবৈধ ওই সংযোগ কাটতে গেলে বিদ্যুৎ ব্যবহারকারী এবং তাদের সহযোগীরা আমাদের ৭ কর্মকর্তা-কর্মচারীকে মারপিট শুরু করে।

শিবগঞ্জ থানার এসআই লতিফুর রহমান জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের উদ্ধার করে থানায় আনার পর গভীর রাতে আব্দুল হান্নান নামে তাদের আরেক কর্মীর লাশ ধান খেতে পড়ে থাকার সংবাদ আসে। এরপর সেখানে গিয়ে লাশ উদ্ধার করা হয়।

শিবগঞ্জ থানার ওসি দীপক কুমার দাস জানান, নিহত আব্দুল হান্নানের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।