অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছেন না শিবগঞ্জের মেধাবী শিক্ষার্থী সোহাগী

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি:
সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছেন না সোহাগী আক্তার নামে এক গরীব মেধাবী শিক্ষার্থী।

বগুড়ার শিবগঞ্জ পৌর এলাকার পলিপাড়া গ্রামের হতদরিদ্র অটোভ্যান চালক ছফির উদ্দীন ও গৃহিনী মাতা জাহেরা বেগমের কন্যা সোহাগী আক্তার।

জানা গেছে, মেধাবী সোহাগী আক্তার ২০২০-২১ শিক্ষাবর্ষে বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ৫ম স্থান লাভ করেন তিনি। আর খুলনা বিশ্ববিদ্যালয়ে হন ১৬ তম। জীবন যুদ্ধে তিনি কঠোর পরিশ্রম করে বিশ্ববিদ্যালয় ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছেন না তিনি।

মেধাবী সোহাগী আক্তারের বাবা ছফির উদ্দীন জানান, সোহাগীকে লেখাপড়া করানের যথেষ্ট ইচ্ছে আছে তাঁর। কিন্তু অর্থের অভাবে হয়তো তাঁর মেয়েকে বিশ্ববিদ্যালয়ে পড়ানো সম্ভব হবে না তাঁর। মেয়ের উজ্জ্বল ভবিষ্যতের জন্য তিনি দেশের বিত্তবান এবং মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করেছেন।

তিনি আরো জানান, আমার মেয়ে সোহাগী আক্তার ২০১৭ সালে শব্দলদিঘী বালিকা দাখিল মাদ্রাসা থেকে দাখিল এবং ২০১৯ সালে শিবগঞ্জ চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেছেন।

এব্যাপারে সোহাগী আক্তার বলেন, অর্থনীতি বিষয়ে লেখাপড়া করে তিনি দেশের নামকরা অর্থনীতিবিদ হতে চান। এজন্য তিনি বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।