ঠাকুরগাঁওয়ে ছেলের বিরুদ্ধে বৃদ্ধা মাকে নির্যাতনের অভিযোগ

আপেল মাহমুদ, ঠাকুরগাঁও প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগর ইউনিয়নের দক্ষিণ ঝারগাঁও গ্রামে ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে তার নিজের সন্তানের বিরুদ্ধে।

ভুক্তভোগী মা সাহারা খাতুন নির্যাতনের প্রতিকার চেয়ে তার একমাত্র ছেলে আকবর আলী (৪০), ছেলের বউ আমেনা বেগম (৩৫), ছেলের শশুর মোঃ আলমের (৫০) বিরুদ্ধে রুহিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

তিনি অভিযোগ করেন, গত চারমাস আগে সাহারার স্বামী শাহাজোত আলী মারা যান। বিভিন্ন অযুহাতে তার ছেলে আকবর আলী ও ছেলের বউ আমেনা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করার পাশাপাশি শারীরিকভাবেও নির্যাতন করে। একাধিকবার তাকে পিটিয়ে আহত করেছে বলেও অভিযোগ করেন তিনি।

ওই নারী জানান, তার পাঁচ মেয়ে ও এক ছেলে। বর্তমানে একমাত্র ছেলে আকবর আলীর সংসারে থাকছেন প্রতিবন্ধী মেয়ে হামিদা বেগমকে (৩৮) নিয়ে।

তার অভিযোগ ছেলে ও ছেলের বউ, ছেলের শশুর আলমের কুপরামর্শে প্রায় সময় তাঁকে খাবার দেয় না এবং তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিট করে।

মঙ্গলবার সন্ধ্যায় ছেলের ঘর থেকে মাটি কাটা একটি শাবল হারানোর বিষয় নিয়ে ছেলের বউ তাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। প্রতিবাদ করতেই পাশে থাকা কাঠ দিয়ে আমার ছেলে আমার মাথায় আঘাত করে। কিন্তু সেই আঘাত আমার মাথায় না লেগে হাতে লাগে। মাটিতে পড়ে গেলে ছেলের বউ আমার মাথার চুল ধরে টানা হেচড়া করিতে থাকে।

আমি চিৎকার করি, চিৎকার শুনে আমার প্রতিবন্ধী মেয়ে আমাকে বাঁচানোর জন্য এগিয়ে আসে। তখন আমার ছেলের বউ আমাকে ছেড়ে আমার প্রতিবন্ধী মেয়েকে মারতে শুরু করে। পরে, আমার ও আমার প্রতিবন্ধী মেয়ের চিৎকার শুনে স্থানীয়রা আমাদের রক্ষা করে।

অপরদিকে, নিজের মায়ের ওপর কোনো ধরনের নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে আকবর আলী। আকবর আলীর দাবি, সে পরিবারের একমাত্র ছেলে। তাই পরিবারের কারো সাথেই কোনো প্রকার সমস্যা হলেই সে দায় তার ওপর চাপানো হয়।

এব্যাপারে রুহিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) শহীদুর রহমান শহিদ বলেন, বৃদ্ধ ওই নারীকে নির্যাতনের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।