বগুড়ায় ব্রাজিল-আর্জেটিনা সমর্থকদের পৃথক শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বিশ্বকাপ ফুটবল খেলা নিয়ে বগুড়ায় আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের পাল্টা-পাল্টি মিছিল ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এতে মুখরিত হয় বগুড়ার রাজপথ। তবে দুই পক্ষের মিছিল শোভাযাত্রায় শহরের ফুটবল প্রেমীদের মাঝে কৌতূহল বেড়েছে।

অন্যদিকে ফুটবল প্রেমীদের নিজ দলের পতাকা, টাঙ্গানো এবং গেঞ্জি কেনায় দোকানদারের মাঝে বইছে খুশির আমেজ। এদিকে আর্জেন্টিনার শোভাযাত্রা এবং মিছিলের পাল্টা জবাব দিতে ব্রাজিলের সমর্থকরা রাজ পথে নামে।

শুক্রবার দুপুরে আলতাফুন্নেছা খেলার মাঠে তারা জড়ো হয়। তারপর ব্রাজিলের গেঞ্জি গায়ে বিশাল পতাকা নিয়ে
শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিশাল আকৃতির ব্রাজিলের পতাকা সহ ব্যান্ডপার্টি নিয়ে ব্রাজিলের পক্ষে এবং আর্জেন্টিনার বিপক্ষে শ্লোগান দিতে থাকে।

তবে ব্রাজিলের সমর্থক আবিদ রহমান জানান, বিশ্বকাপ এবার তাদের দলই পাবে। তিনি বলেন, বিশ্বকাপ মানেই ব্রাজিল দলের চমক। তাই আর্জেন্টিনার সমর্থকদের চিৎকার করেও লাভ হবে না।

এরআগে বৃহস্পতিবার দুপুরে মেসিদের শুভ কামনা জানিয়ে বিশাল আকৃতির পতাকা নিয়ে বিশ্বকাপকে স্বাগত জানিয়েছে বগুড়ার আর্জেন্টিনা সমর্থকরা।

বৃহস্পতিবার দুপুরে দিকে বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ থেকে বাংলাদেশের জাতীয় পতাকা ও আর্জেন্টিনার পতাকা নিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আর্জেন্টিনার সমর্থকরা।

আর্জেন্টিনার সমর্থক সুমি চৌধুরী জানান, মেসী এবং আর্জেন্টিনার দল বিশ্বকাপের বড় আকর্ষণ। ব্রাজিল কখনই আর্জেন্টিনার ধারে কাছেও আসতে পারবে না। মাঠেও আর্জেন্টিনা এবং রাজপথেও আর্জেন্টিনা।

শোভাযাত্রার সৌন্দর্য বাড়িয়ে দিয়েছিল প্রিয় খেলোয়ার মেসি’র জন্য বিশ্বকাপ তৈরী করা শিবগঞ্জের যুবক মাইনুর। প্রিয় ফুটবলদলের জন্য শুভকামনা জানিয়ে কাঠ দিয়ে তৈরী বিশ্বকাপ নিয়ে তিনিও হাজির হয়েছিলেন। মাইনুরের তৈরী এই কাপ নিয়ে উচ্ছ্বাস ছিল বগুড়ার আর্জেন্টিনার সমর্থকদের।

বাংলাদেশের জাতীয় পতাকা, বিশাল আকৃতির আর্জেন্টিনার পতাকাসহ ব্যানার, হ্যান্ড ফ্লাগ হাতে নিয়ে প্রিয় দলের জন্য র‌্যালিতে সবার কণ্ঠে ছিল আর্জেন্টিনা আর মেসির জন্য শুভ কামনা। ব্যান্ড পার্টি, বাঁশি বাজিয়ে ও গায়ে আর্জেন্টিনার জার্সি পরে সবাই র‌্যালিতে অংশগ্রহন করে।