বগুড়ায় ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে তল্লাশি করার সময় পল্লী চিকিৎসক আটক

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার দুপচাঁচিয়ায় ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে তল্লাশি করার সময় অজয় ওরফে সঞ্জয় কুমার (৩৮) নামে এক পল্লী চিকিৎসককে আটক করেছে পুলিশ।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার বাসস্ট্যান্ড এলাকার সিও অফিসের সামনে থেকে তাকে আটক করা হয়। আটককৃত অজয় ওরফে সঞ্জয় দেবনাথ গাইবান্ধা সদর থানার চকবারুল বাদিয়াখালী গ্রামের সুকুমার দেবনাথের ছেলে।

এছাড়া অপর আসামী বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুর গ্রামের সন্তোষ কুমার শীলের ছেলে শয়ন কুমার শীল (২১)। পুলিশ জানিয়েছে, তারা সম্পর্কে মামাতো-ফুপাতো ভাই।

এবিষয়ে দুপচাঁচিয়া থানার এসআই শাজাহান আলী জানান, অজয় দেবনাথ রবিবার রাতে নিজেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট (মাদক ও তামাক নিয়ন্ত্রণ সেল) পরিচয় দিয়ে বাসস্ট্যান্ডে থেমে থাকা যানবাহন ও বিভিন্ন ফলের দোকান তল্লাশি করছিলেন। তাঁর সঙ্গে পুলিশ না থাকায় স্থানীয় লোকজনের সন্দেহ হয়। তাঁরা থানায় খবর দিলে পুলিশ সেখানে পৌঁছে জিজ্ঞাসাবাদ করে। তখন অজয় দেবনাথ তাঁর ভিজিটিং কার্ড বের করে দেন। কার্ড দেখে পুলিশের সন্দেহ হলে তাঁকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে তিনি পেশায় একজন পল্লী চিকিৎসক বলে দাবি করেন। তিনি টাকা হাতিয়ে নেওয়ার জন্যই নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণা করে যানবাহন তল্লাশি করছিলেন বলে পুলিশকে জানান অজয়।

পুলিশ কর্মকর্তা শাজাহান আরো জানান, আটক সঞ্জয় কুমারের কাছে পাওয়া আইডিতে লেখা রয়েছে, তার নাম এসএ অজয় কুমার দেবনাথ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সিভিল), মাদক ও তামাক সেল, ৩৯তম বিসিএস প্রশাসন এবং রংপুর বিভাগীয় কার্যালয়ে কর্মরত রয়েছেন। পরে আটকৃত অজয় কুমার দেবনাথের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। প্রতারণার ঘটনায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।