বগুড়ার শিবগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা :
বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের পুপুলার হসপিটালে ভুল চিকিৎসায় আনারুল ইসলাম (৪০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। নিহত আনারুল উপজেলার আলাদ্দিপুর নয়াপাড়া গ্রামের মোজাম উদ্দিনের ছেলে।

অভিযোগসূত্রে জানা যায়, গত ১৮ ফেব্রুয়ারী পাইলস রোগের চিকিৎসার জন্য শিবগঞ্জ পুপুলার হসপিটালে ভর্তি হন আনারুল। সেখানে চিকিৎসকের পরামর্শে আনারুলের অপারেশন সম্পন্ন হয়। গত ১৯ ফেব্রুয়ারি তিনি সুস্থ হয়ে বাসায় ফিরে যান।

কিন্তু গত ২০ ফেব্রুয়ারি শারীরিক পরীক্ষার জন্য ওই ক্লিনিকে আসলে আনারুলকে ভুল ইনজেকশন পুশ করা হয়। এর কিছুক্ষণ পর থেকে আনারুল বমি করতে শুরু করে এবং তার খিচুনি উঠলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে ওই ক্লিনিকের পরিচালক অমিত হাসান এম্ব্যুলেন্স যোগে তাকে দ্রুত বগুড়া শজিমেক হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন।

আনারুলের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে বিপুল সংখ্যক মানুষ বিক্ষুব্ধ হয়ে পপুলার হসপিটালে হামলার প্রস্তুতি নেয়। সংবাদ পেয়ে শিবগঞ্জ থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
নিহতের পরিবারের লোকজন জানান, আব্দুল হালিম নামে একজন চিকিৎসক আনারুলকে ভুল ইনজেকশন পুশ করেন। যার ফলে আনারুলের মৃত্যু হয়েছে।

এদিকে ঘটনার পর কর্তব্যরত ডাক্তার হালিমের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক কুমার দাস (বিপিএম) জানান, এ বিষয়ে এখনও থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।