মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের আমৃত্যু কারাদণ্ড

অনুসন্ধানবার্তা ডেস্ক:
লক্ষ্মীপুর জেলার রায়পুরে মাদক কেনার জন্য ১০ টাকা না দেওয়ায় মাকে কুপিয়ে হত্যার দায়ে পাষন্ড ছেলে জাফর (২৭) কে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ১০ হাজার টাকাও জরিমানা করা হয়।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দন্ডাদেশপ্রাপ্ত জাফর রায়পুর লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালিয়া গ্রামের হোসেন আলীর ছেলে। তিনি ঢাকায় সুইপারের চাকরি করতেন।

আদালতের পিপি জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, জাফর মাদকাসক্ত ছিলেন। ১০ টাকা না পেয়ে তার মাকে কুপিয়ে হত্যা করেন। দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ আদালত তাকে আমৃত্যু কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, চাকরি হারিয়ে জাফর এলাকায় ঘোরাফেরা করতেন। এতে স্থানীয় বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে মাদকের সঙ্গে জড়িয়ে পড়েন। এর জন্য বন্ধুদের কাছ থেকে টাকা ধার নেন তিনি। পরে মা শেফালি বেগমের কাছ থেকে ওই টাকা নিয়ে বন্ধুদের পরিশোধ করতেন।

২০২০ সালের ২৮ আগস্ট সকালে মায়ের কাছে দাবি করা ১০ টাকা না পেয়ে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ধারালো দা দিয়ে মাকে কুপিয়ে হত্যা করেন তিনি। তখন ঘরে অন্য কেউ ছিলেন না।

একইদিন রাতে জাফরকে আসামি করে তার বাবা হোসেন আলী রায়পুর থানায় মামলা করেন।