ধুনটে নিজের মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে নিজের মাকে হত্যার দায়ে ছেলে আবু বক্কর (৩০) কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারী) দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী আবু বক্কর (৩০) বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামের মৃত হবিবর রহমান আকন্দের ছেলে।

মামলাসূত্রে জানা যায়, ২০১৫ সালের ১২ অক্টোবর রাত ১০টার দিকে আবু বক্কর নেশাগ্রস্ত অবস্থায় তার নিজের বৃদ্ধ মা আলতাফুন্নেছা বেগমকে (৫৮) ভাত দেওয়ার জন্য বলেন। এসময় মা আলতাফুন্নেছা বিছানায় শুয়ে থেকে তার ছেলেকে ভাত তুলে নিয়ে খেতে বলেন। এতে সে ক্ষিপ্ত হয়েই একটি গাছের ডাল দিয়ে তার মায়ের মাথায় আঘাত করে। ছেলের লাঠির আঘাতে তার মা আলতাফুন্নেছা জ্ঞান হারিয়ে ফেললে প্রতিবেশিরা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ১৩ অক্টোবর আলতাফুন্নেছার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বড় ছেলে শাহ আলম বাদী হয়ে তার ছোট ভাই আবু বক্করকে আসামী করে ধুনট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ১৬ অক্টোবর পুলিশ অভিযান চালিয়ে পাষন্ড ছেলে আবু বক্করকে গ্রেফতার করে কারাগারে প্রেরন করে।

এবিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবি অ্যাডভোকেট নাসিমুল করিম হলি বলেন, গ্রেফতারের পর থেকেই আসামী কারাগারে ছিলো। মামলার দীর্ঘ শুনানী শেষে দোষ স্বীকার করায় রবিবার আসামির উপস্থিতিতেই বিচারক তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এছাড়া একই সঙ্গে আসামীর ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক।