কাজিপুরে এক উপসহকারী মেডিকেল অফিসারের দায়িত্বহীনতায় স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত মানুষ

শাহজাহান আলী, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার নিশ্চিন্তপুর ইউনিয়নের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুর রাজ্জাকের দায়িত্বহীনতার কারণে হাজারো মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

সরেজমিন জানা গেছে, কাজিপুর উপজেলার নিশ্চিন্তপুরের স্বাস্থ্য ও পরিবার কল্যাণকেন্দ্র ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চরদোরতায় অবস্থিত। ঐ কেন্দ্রে দায়িত্বে রয়েছেন উপসহকারী মেডিকেল অফিসার আব্দুর রাজ্জাক। তিনি একই সঙ্গে সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার কুড়ালিয়ায় সিমান্ত বাজারের আমেনা ডায়াগনস্ট্রিকের স্বত্বাধীকারির দায়িত্ব পালন করছেন।

এদিকে মঙ্গলবার (২৪ আগস্ট) কাজিপুরের চরদোরতায় অবস্থিত কেন্দ্রে গিয়ে উপসহকারি মেডিকেল অফিসার আব্দুর রাজ্জাককে তার কর্মস্থলে পাওয়া যায়নি।

এবিষয়ে ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন স্বাস্থ্য পরিচালনা কমিটির সদস্য আরিফুর রহমান জানান, ডাক্তার আব্দুর রাজ্জাক সপ্তাহে একদিন মাত্র আসেন। তিনি বলেন, ডাক্তারের খুঁটির জোর এত শক্ত যে, এ বিষয়ে আমি ও আমার পূর্বের ইউপি সদস্য সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ একাধিকবার উপজেলা অফিসে অভিযোগ করেও কোন লাভ হয়নি।

তবে এবিষয়ে উপ-সহকারী মেডিকেল অফিসার আব্দুর রাজ্জাক বলেন, তিনি ডায়াগনস্টিক সেন্টার থেকে এইমাত্র বাড়িতে এসেছি। তবে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি বলেন, আজ উপজেলা অফিসে কাজ ছিল। তাই যেতে পারিনি।

অপরদিকে ইউপি চেয়ারম্যান ও স্বাস্থ্য পরিচালনা কমিটির সভাপতি জালাল উদ্দিন মাস্টার ওই ডাক্তারের অনিয়মিত উপস্থিতির কথা স্বীকার করেন।

এবিষয়ে কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ ভৌমিক বলেন, বিষয়টি আমি অবগত নই। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।