মেয়র আব্দুল মান্নান-কাহালু
কাহালু পৌরসভাকে মডেল হিসেবে গড়তে নিরলসভাবে কাজ করছেন মেয়র আব্দুল মান্নান

এমএ মতিন, কাহালু (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার কাহালু পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০২১ সালের ৩০ জানুয়ারী। গত ১৫ মার্চ আলহাজ্ব মো: আব্দুল মান্নান মেয়র হিসেবে কাহালু পৌরসভার কার্যক্রম শুরু করেন। কার্যক্রমের শুরুতেই পৌরসভার ৯টি ওয়ার্ডের জনগণের চলাচলের সুবিধার কথা বিবেচনা করে বিগত মেয়র আলহাজ্ব মো: হেলাল উদ্দিন কবিরাজ এর দেয়া টেন্ডারকৃত যেসকল রাস্তা করোনাকালীন সময়ে প্রায় এক বছর বরাদ্দ না থাকায় কাজ বন্ধ ছিলো।

কিন্তু বর্তমান মেয়র আলহাজ্ব মো: আব্দুল মান্নান ঢাকায় গিয়ে প্রায় ৪ কোটি ৬০ লক্ষ টাকা ফান্ড সংগ্রহ করে বন্ধকৃত রাস্তার কাজ শুরু করেছেন। দ্বিতীয়ত কাহালু পৌরসভায় গো-হাটি, ধান-চাল ক্রয়-বিক্রয় এবং পুরাতর ভ্যান-সাইকেলের হাট লাগানো উদ্যোগ গ্রহন করেছেন। যা বর্তমানে বাস্তবায়ন হতে যাচ্ছে।

তৃতীয়ত কাহালু পৌরসভায় ট্রাক-বাস ও সিএনজির টোল আদায়ের জন্য টেন্ডার দিয়েছিলেন। যা স্বচ্ছ টেন্ডারের মাধ্যমে সাড়ে আট লাখ টাকায় ১ বছরের জন্য টেন্ডার দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কাহালু পৌরসভার মেয়র আলহাজ্ব মো: আব্দুল মান্নান বলেন, প্রায় ২ কোটি টাকা ঋণের বোঝা নিয়ে আমি কাহালু পৌরসভার মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহন করি। তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাহালুর মানুষের কথা চিন্তা করে ২০০২ সালে কাহালুকে পৌরসভা ঘোষনা দিয়েছিলেন। আশা করি পৌরবাসী আমাকে সার্বিক ভাবে সহযোগিতা করলে আমি কাহালু পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে পৌরবাসীকে উপহার দিবো।