শাহজাহান আলী, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, মোহাম্মাদ নাসিম ছিলেন সারা বাংলার জননেতা, আমার রাজনৈতিক শিক্ষাগুরু।

রোববার (১৩ জুন) সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. মুরাদ হাসান বলেন, জীবনের মায়া ত্যাগ করে মোহাম্মাদ নাসিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা হিসেবে রাজপথের আন্দোলনে অগ্রসৈনিক ছিলেন। জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর সুযোগ্য সন্তান হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ লালন করা একজন নিবেদিত দেশ প্রেমিক ছিলেন মোহাম্মদ নাসিম। তিনি আমার পিতৃতুল্য ছিলেন, যার ঋণ কোন দিন শোধ করা যাবেনা। আমরা তাঁর আদর্শকে ধারণ করি, লালন করি। তাই হৃদয়ের টানে পিতাকে শ্রদ্ধাভরে স্বরণ করতে কাজিপুর এসেছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে মোহাম্মাদ নাসিমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

মোহাম্মাদ নাসিম ফাউন্ডেশনের আয়োজিত স্মরনসভা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ, পুলিশ সুপার হাসিবুল ইসলাম, সিরাজগঞ্জ পৌর মেয়র আব্দুল রউফ মুক্তা সিরাজী, কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার ও বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমানের ছেলে ও ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি সহ বগুড়া ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য। আয়োজক হিসেবে মোহাম্মাদ নাসিম ফাউন্ডেশনের পক্ষে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।