বগুড়ায় যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া
বগুড়ার শেরপুর উপজেলায় যাত্রীবাহী দুইটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বাসের চালকসহ অন্তত ১০ জন যাত্রী। তাদেরকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৩/৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

শুক্রবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ঘোগা ব্রীজ নামক স্থানে ঢাকা-বগুড়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতদের মধ্যে একজন পুরুষ (৩৫) ও একজন নারী (৪০) যাত্রী রয়েছেন। তবে এই সংবাদ লেখা পর্যন্ত তাদের নাম পরিচয় জানা যায়নি।

শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা সিদ্দিকুর রহমান এই তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা থেকে ছেড়ে যাওয়া কালিয়াকৈর পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাসড়কের ঘোগা ব্রীজ এলাকায় পৌঁছালে বিপরীতদিক থেকে আসা নওগাঁ ট্রাভেলস পরিবহনের আরেকটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই দুইজন বাস যাত্রী মারা যান। সেই সঙ্গে উভয় বাসের চালকসহ অন্তত ১০ জন আহত হন।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় গুরুতর আহতদের উদ্ধার করে প্রথমে শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়াহয়। সেখানে আহতদের অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক তাদেরকে বগুড়ায় শজিমেক হাসপাতালে নেওয়া হয়।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বানিউল আনাম বলেন, দুর্ঘটনা কবলিত বাস দুটি উদ্ধারপূর্বক জব্দ করা হয়েছে। এছাড়া দুর্ঘটনায় হতাহতদের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে।