গাইবান্ধায় স্বাস্থ্য কর্মীর যৌন হয়রানীর শিকার স্কুলছাত্রী

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
গাইবান্ধার সাদুল্লাপুরের মহেশপুরে টিকা নিতে এসে যৌন হয়রানীর শিকার হয়েছে দশম শ্রেণির এক স্কুল ছাত্রী। স্থানীয় টিকা কেন্দ্রের স্বাস্থ্য সহকারী মমিন প্রামানিক (৪৩) এই ঘটনাটি ঘটিয়েছে বলে জানিয়ে ওই ছাত্রী। এ ঘটনায় তাকে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃত মমিন নলডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

জানা গেছে, শনিবার (০৭ মে) সকাল ১১ টার দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়নের মহেশপুর গ্রামের মৃত ফজল উদ্দিন মাষ্টারের বাড়ির কেন্দ্রে টিকা (বয়সন্ধি) প্রদান কার্যক্রম চলছিল।

এ কেন্দ্রে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মমিন প্রামানিক দায়িত্বে ছিলেন। এসময় ওই ছাত্রী টিকা নিতে রুমের ভেতরে গিয়ে টিকা গ্রহণ করে। এরপর বাহিরে বের হওয়ার সময় মমিন প্রামানিক তাকে নানাভাবে যৌন হয়রানী করে।

তবে এই ঘটনাটি চারিদিকে ছড়িয়ে পড়লে অভিযকক্ত মমিন ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়ে স্থানীয় মশিউর রহমানের বাড়িতে আত্মগোপন করে।

এরপর স্থানীয় লোকজন সরকারি জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ ঘটনাস্থল থেকে মমিন প্রামানিককে আটক করে।

এসব বিষয়ে এলাকাবাসী জানান, সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মমিন প্রামানিক একজন চরিত্রহীন ও নারী লোভী। সে ইতিপূর্বে নারী ঘটিত একাধিক ঘটনা ঘটিয়েছেন। এর সঠিক বিচার হওয়া দরকার।

তবে এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহীনুল ইসলাম মন্ডলের বক্তব্য নিতে মোবাইলফোনে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।