কেন্দ্রীয় যুবদল নেতা রিপন চৌধুরী গ্রেফতার

আব্দুর রহিম রানা, যশোর জেলা প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নেতা রাজীব হাসান চৌধুরী ওরফে রিপন চৌধুরীকে ঢাকার লালবাগ থেকে গ্রেফতার করেছে যশোর র‌্যাব-৬ এর একটি দল। গ্রেফতারকৃত রাজীব হাসান চৌধুরী যশোর জেলা বিএনপির সাবেক সভাপতি শহিদুল ইসলাম নয়ন চৌধুরীর ছেলে।

শুক্রবার (৫ মে) রাতে র‌্যাব-৬ যশোরের কোম্পানী কমান্ডার লেঃ এম নাজিউর রহমানের নেতৃত্বে গঠিত একটি চৌকস টিম ঢাকার লালবাগ এলাকায় অভিযান পরিচালনা করে রাজীব হাসান চৌধুরীকে গ্রেফতার করে। শনিবার সকাল সাড়ে ১১টায় র‌্যাব-৬ যশোরের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৬ যশোরের কোম্পানী কমান্ডার এম. নাজিউর রহমান জানান, রাজীব হাসান চৌধুরীর নেতৃত্বে ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত যশোর শহরের বিভিন্ন স্থানে ককটেল বোমা ও পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটিয়ে জনসাধারণের জানমালের ব্যাপক ক্ষতি করে। তার বিভিন্ন অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছিল। তার বিরুদ্ধে ১৩টি বিস্ফোরক মাামলা, একটি সন্ত্রাস বিরোধী আইনে মামলা, দুইটি বিশেষ ক্ষমতা আইনে মামলা, দুইটি হত্যা চেষ্টা সহ মোট ১৮টি মামলা রয়েছে। তিনি পাঁচবছর ধরে পলাতক ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি রাজীব হাসান চৌধুরী এসব ঘটনার সত্যতা স্বীকার করেছেন বলেও জানান তিনি।