শিবগঞ্জের ইউপি নির্বাচনে স্বামী-স্ত্রী, পিতা-পুত্র ও মা-ছেলের মনোনয়নপত্র দাখিল

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) থেকে :
বগুড়ার শিবগঞ্জে আগামী ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রধান রাজনৈতিক দল আওয়ামীলীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন সহ স্বতন্ত্র প্রার্থীরা খন্ড খন্ড মিছিল নিয়ে উৎসব মুখর পরিবেশে স্ব, স্ব রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন।

সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের তথ্যমতে, প্রধান রাজনৈতিক দল আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী ১নং ময়দানহাট্টা ইউনিয়নের চেয়ারম্যান এস এম রূপম, বিহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিদুল ইসলাম, কিচক ইউনিয়নের চেয়ারম্যান এবিএম শাহজাহান চৌধুরী, আটমূল ইউনিয়নের মিজানুর রহমান, শিবগঞ্জ ইউনিয়নে যুবলীগ নেতা শহিদুল ইসলাম শহীদ, বুড়িগঞ্জে রেজাউল করিম চঞ্চল, দেউলী ইউনিয়নে জাহেদুল ইসলাম, মাঝিহট্ট ইউনিয়নে আঃ গফুর মন্ডল, পীরব ইউনিয়নে আব্দুল করিম, রায়নগর ইউনিয়নে শাহজাহান কাজী ও সৈয়দপুর ইউনিয়নে মতাহাব উদ্দিন।

এছাড়া জাতীয় পার্টির আটমূল ইউনিয়নে নজরুল ইসলাম বাসু, কিচক ইউনিয়নে জামিরুল ইসলাম ও বুড়িগঞ্জ ইউনিয়নে সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন মন্ডল এবং অন্যান্য প্রার্থীরা হলেন আব্দুল মোত্তালিব, মোজাফ্ফর হোসেন, বেলাল হোসেন, আব্দুল মান্নান প্রামানিক, সাইদুর রহমান, ওবায়দুর রহমান আহসান হাবীব (আজিজুল), আলতাফ হোসেন, শফিকুল ইসলাম শান্তু, আবু বক্কর সিদ্দিক, আব্দুল ওয়ারেছ, তোফায়েল আহম্মেদ সাবু, ফরিদ মিঞা (ইসলামী আন্দোলন), রাকিব আকন্দ, আব্দুল আলিম, শাহজাহান আলী, মোমিনুল ইসলাম চৌধুরী, খন্দকার এন.এ আই.কে. মাহবুব মোর্শেদ, খন্দকার রমজান আলী, আব্দুস সামাদ, সাদ্দাম হোসেন, মোছাঃ শাহানা খাতুন, মেজবাউল আলম, আবু জাফর, আসিফ মাহমুদ, মতিয়ার রহমান, আনোয়ার হুছাইন, মোজাম্মেল হক মন্ডল, মোছাঃ শামিমা আকতার, ময়েন উদ্দিন শেখ, মাহফুজার রহমান, এসকেন্দার আলী, আকবর আলী তালুকদার, মতিউর রহমান, মোছাঃ খালেদা আক্তার, জুলফিকার হাসান, জহুরুল ইসলাম ঠান্ডু, মনোয়েম হোসেন ইকবাল, শফিকুল ইসলাম, শফিউজ্জামান সাইফুল, তাজুল ইসলাম, শফিকুল ইসলাম শাহীন, হাফিজুর রহমান হিরু, মাহমুদ হোসেন তৌফিক, হুমায়ুন কবির, ছানোয়ারুল ইসলাম, মাহাতাব উদ্দিন, শাহজাহান, আব্দুল হাই প্রধান, সাজ্জাদ হোসেন সরকার, সহিদুল ইসলাম, মোতাহার হোসেন ও শহিদুল ইসলাম সরকার।

পিরব ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বামী-স্ত্রী’র মনোনয়নপত্র দাখিল:

মোঃ আসিফ মাহমুদ মিল্টন ও তার স্ত্রী মোছাঃ শামিমা আকতার ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। বর্তমানে স্বামী স্ত্রী ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বি করার লক্ষ্যে ইতিমধ্যে মাঠে নেমে পড়েছে ও ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা সহ খুলি বৈঠক করে আসছে।

বিহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে মা ছেলের মনোনয়নপত্র দাখিল :

শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম তোফাজ্জল হোসেন চাঁনের ছেলে জুলফিকার রহমান শাওন ও তার মা খালেদা বেগম বিহার ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ভোট যুদ্ধে নেমেছেন। তবে জুলফিকার হাসান শাওন স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিহার ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে, মহল্লায় এবং বিভিন্ন বন্দরে গণ সংযোগ সহ ভোট প্রার্থনা করছে। তবে তার মা খালেদা বেগম কে এখনো ভোট প্রার্থনা করতে দেখা যায়নি।

ময়দানহাট্টা ইউনিয়নে পিতা-পুত্রের মনোনয়নপত্র দাখিল:

উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রমজান আলী ও তার ছেলে উপজেলা যুবলীগ নেতা মাহবুব মোর্শেদ হিরা উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র উত্তোলন করে রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করেছে। তবে পিতা-পুত্রকে এলাকায় তেমন কোন গণ সংযোগ করতে দেখা যায়নি।

মাঝিহট্ট ইউনিয়নে পুত্রের পরিবর্তে পিতার মনোয়নপত্র দাখিল:

উপজেলার মাঝিহট্ট ইউনিয়নে গত ২০১৬ সালে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মির্জা গোলাম হাফিজ সোহাগ নির্বাচন হন। প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচির চাল চুরির অপরাধে পুলিশ তাকে আটক করে। বর্তমানে ওই ইউপিতে ছেলের পরিবর্তে তার পিতা এসকেন্দার আলী চেয়ারম্যান প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র উত্তোলন করেন। তিনি ইতিমধ্যে এলাকায় ব্যাপক গণ সংযোগ করছে এবং ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন।

বুড়িগঞ্জ ইউনিয়নে পিতার পরিবর্তে ছেলের মনোয়নপত্র দাাখিল:

উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল বার্ধক্য জনিত কারণে মৃত্যু বরণ করায় তার ছেলে শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম চঞ্চল ভোটে অংশ গ্রহণ করার লক্ষ্যে মনোনয়ন পত্র দাখিল করেছেন। বর্তমানে তিনি তার ইউনিয়নের বিভিন্ন গ্রাম, মহল্লায় ও বন্দরে বন্দের ব্যাপক গণ সংযোগ করছেন। তার বাবা আব্দুল গফুর মন্ডল আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান ছিলেন।