শিবগঞ্জের মোকামতলা ইউপি নির্বাচনে নতুন করে নৌকার মাঝি হলেন সবুজ

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নতুন করে আহসান হাবীব সবুজকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

বুধবার দুপুরে মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা।

নতুন করে নৌকার মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী আহসান হাবীব সবুজ শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক।

তবে এর আগে গত ৩ ডিসেম্বর ৫ম ধাপের ইউপি নির্বাচনের জন্য উপজেলার মোকামতলা ইউনিয়নে দলীয় প্রার্থী হিসেবে ওয়াশিম রেজা রাজা চৌধুরীর নাম ঘোষণা করে আওয়ামী লীগ।

কিন্তু গত ৪ ডিসেম্বর ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় মনোনয়ন প্রত্যাহার চেয়ে তিনি লিখিতভাবে আবেদন করেন ওয়াশিম রেজা রাজা। তার আবেদনের পরিপ্রেক্ষিতে পরে বুধবার নতুন করে সবুজকে নৌকার প্রার্থী হিসেবে দল থেকে মনোনয়ন দেয়া হয়।

মনোনয়ন প্রত্যাহারের আবেদনের ব্যাপারে ওয়াশিম রেজা রাজা চৌধুরী জানান, আমার আপন চাচাতো ভাই আওলাদ চৌধুরী প্রতিবার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট করেন। মনোনয়ন চাওয়ার আগে আওলাদ পারিবারিকভাবে ওয়াদা করেছিলেন আমি নৌকা প্রতীক পেলে তিনি নির্বাচন থেকে সরে আসবেন। তবে তার কথা তিনি রাখেননি।

তাই আমি মনে করছি, একই বাড়ি ও পরিবার থেকে দুই ভাই ভোট করলে কেউ উঠতে পারব না। আমি হেরে গেলে দলের ভাব মূর্তি ক্ষুন্ন হবে। এর চেয়ে ভালো অন্য কেউ নৌকা মার্কা নিয়ে ভোট করুক। আমি তার পক্ষে কাজ করব।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা জানান, মোকামতলা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নতুন করে আহসান হাবীব সবুজকে মনোনয়ন দেয়া হয়েছে।

এদিকে মনোনয়ন পাওয়ার পর চেয়ারম্যান প্রার্থী আহসান হাবীব সবুজ বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে মোকামতলা ইউনিয়নের নৌকার মাঝি হিসেবে মনোনীত করেছে। আমি দলের নেতাকর্মী ও সম্মানিত ভোটারদের সঙ্গে নিয়ে আপ্রাণ চেষ্টা করবো এই ইউনিয়নে নৌকার বিজয় সুনিশ্চিত করতে।

উল্লেখ, পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।