ছাত্রদল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে : কেন্দ্রীয় ছাত্রদলের সা: সম্পাদক শ্যামল

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল শহীদ জিয়ার আদর্শে গড়া সংগঠন। ছাত্রদল দেশনেত্রীর খালেদা জিয়ার অনুগত রনাঙ্গনের শক্তির প্রেরণা, তারেক জিয়ার নেতৃত্বে ছাত্রদের অধিকার আদায়ের রাজনৈতিক ছাত্র সংগঠন।

তিনি বলেন, বাংলাদেশে আজ গণতন্ত্র ও সার্বভৌমত্ব বিপন্ন। সাধারণ মানুষের রাজনৈতিক অধিকার কেঁড়ে নেওয়া হয়েছে, কেঁড়ে নেওয়া হয়েছে ভোটাধিকার। রাতের অন্ধকারে ভোট চুরি করে এ সরকার ক্ষমতায় এসেছে। তাই এ সরকারের হাতে গণতন্ত্র ও দেশ নিরাপদ নয়।

তিনি আরো বলেন, তাই বর্তমান প্রজন্মের রাজপথের পরিক্ষিত নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমানের নির্দেশনায় আন্দোলন গড়ে তুলে এ সরকারকে ক্ষমতাচ্যুত করে গণতন্ত্র পুনরুদ্ধার করে দেশে ফিরিয়ে আনতে হবে আমাদের অবিভাবক তারেক রহমানকে। সেই সাথে শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রদল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে মাঠে নামতে হবে।

শনিবার (১৬ অক্টোবর) বগুড়ার শিবগঞ্জ উপজেলা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শিবগঞ্জ সোনালী ব্যাংক এলাকায় উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যালয় চত্বরে দ্বি-বার্ষিক সম্মেলনে বগুড়া জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সাজিদ হাসান বাবু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন রাজু, করিম প্রধান রনি, মোসাফ্ফের শাফি, সাংগঠনিক সম্পাদক রাজশাহী বিভাগ রফিকুল ইসলাম ববি।

বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুর-এ আলম সিদ্দিকী রিগ্যান এর সঞ্চালনে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা মীর শাহে আলম।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা এসএম তাজুল ইসলাম, বুলবুল ইসলাম, উপজেলা জাতীয়তাবাদী যুবদল আহবায়ক খালিদ হাসান আরমান, যুবদল নেতা আবু শাহিন, মাহদী হাসান তমাল, ছাত্রদল নেতা মীর শাকরুল আলম সীমান্ত।

সম্মেলনে বিপুল রহমান সভাপতি ও মীর মুনইমুর রহমান মুনকে সাধারণ সম্পাদক ও তারেক রহমান মিলুকে সাংগঠনিক সম্পাদক করে শিবগঞ্জ উপজেলা ছাত্রদল কমিটি এবং শাহিনুর রহমান আলামিন সভাপতি ও শাহীন আলম সাধারণ সম্পাদক ও মোস্তফা কামাল কে সাংগঠনিক সম্পাদক করে পৌর ছাত্রদলের কমিটি গঠন করা হয়।