শিবগঞ্জে প্রতিপক্ষের হামলায় সাবেক পৌর কাউন্সিলরসহ আহত ৬

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় সাবেক পৌর কাউন্সিলর সহ ৬ জন আহত হয়েছে। এঘটনায় পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আওয়ামীলীগ নেতা হারুনুর রশিদ বাদী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগসূত্রে জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এবং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদের দখলে থাকা ২৫ শতক জমিতে রবিবার সকালে একই গ্রামের প্রতিপক্ষ মৃত কাজেম উদ্দিনের ছেলে আবু বক্কর সরকার, তার পরিবারের লোকজন সহ ১৫/২০ জন জোরপূর্বভাবে আমন ধান রোপন করতে যায়।

এসংবাদ পেয়ে সাবেক পৌর কাউন্সিলর হারুনুর রশিদ তার পরিবারের লোকজন নিয়ে ওই জমিতে গিয়ে তাদেরকে ধান রোপন করতে নিষেধ করলে প্রতিপক্ষরা উত্তেজিত হয়ে অতর্কিতভাবে হামলা চালায়।

প্রতিপক্ষের হামলায় সাবেক পৌর কাউন্সিলর হারুনুর রশিদ, তার স্ত্রী মাহমুদা, পুত্রবধু রাবেয়া খাতুন, তার ছেলে শিক্ষক হাসান আলী, ছোট ছেলে আইনজীবি হোসাইন সরকার মনা ও প্রতিবেশী ওয়াজেদ আলীকে মারপিট করে গুরুতর আহত করে।

পরে স্থানীয় লোকজন আহতদের শিবগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে।

এবিষয়ে সাবেক কাউন্সিলর হারুনুর রশিদ বলেন, জমিরসমস্ত কাগজপত্রাদি আমার নামেই রয়েছে। প্রতিপক্ষরা ভূয়াকাগজ সৃষ্টি করে সন্ত্রাসীদের নিয়ে এসে জোরপূর্বক আমার জমিতে আমন ধান রোপন করার চেষ্টা করে। তাদেরকে বাঁধা প্রদান করলে তারা অতর্কিতভাবে হামলা করে আমাদেরকে মারপিট করে আহত করেছে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধে হামলার ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।