বগুড়ায় অপহরণের এক মাস পর স্কুলছাত্রী উদ্ধার : গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ার শেরপুরে অপহরণের একমাস পর দশম শ্রেণীর এক ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় অপহারণকারী যুবককেও গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে বগুড়ার শেরপুর পৌর শহরের স্যানালপাড়া এলাকার একটি বাসা থেকে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার এবং ওই যুবককে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররকৃত রাকিবুল ইসলাম রাকিব (২১) শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের দারুগ্রাম পশ্চিমপাড়ার জাকির হোসেনের ছেলে। বর্তমানে সে শহরের স্যানালপড়ার মোহাম্মদ আহসান উল্লাহর বাসায় ভাড়া থাকেন। এ ঘটনায় শেরপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের হয়েছে।

মামলাসূত্রে জানা যায়, শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের হামছায়াপুর কাঁঠালতলা গ্রামের এক মেয়ে (১৬) স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণীতে লেখাপড়া করেন। ওই স্কুলছাত্রীকে প্রায়ই উত্যাক্ত করতে থাকে বখাটে রাকিবুল ইসলাম রাকিব। এমনকি প্রেম ও বিয়ের প্রস্তাব দেয় তাকে। এতে রাজী না হওয়ায় গত ১৫ আগস্ট সন্ধ্যার দিকে হামছায়াপুর এলাকা থেকে রাকিবুল ইসলাম তার বন্ধুদের সহযোগিতায় ওই স্কুলছাত্রীকে অপহরণ করে নিয়ে।

এরপর দীর্ঘ একমাস বখাটে রাকিব শহরের একটি বাসায় জোরপূর্বক ওই স্কুলছাত্রীকে আটকে রাখে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

এব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম জানান, ঘটনার পর থেকেই অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। একপর্যায়ে অপহৃত ছাত্রীকে উদ্ধারের পাশাপাশি অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। এঘটনায় ভুক্তভোগির পরিবার মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।