সংসদ বিলুপ্ত করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে : বগুড়ায় ফখরুল

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আর কোনো নির্বাচন, নির্বাচন খেলা হবে না। আওয়ামীলীগ সরকারকে সব জায়গা থেকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করে অন্তঃবর্তীকালীন তত্ত্ববধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন হবে; সেই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

বুধবার (০২ নভেম্বর) বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল ইসলাম আরো বলেন, এই বিনা ভোটের সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে এবং চুরি, দুর্নীতির কারণে এসব হয়েছে। রিজার্ভ খেয়ে ফেলেছে, টাকা পাচার করেছে। খাদ্য শস্য আমদানি কমে গেছে। আমদানি করার জন্য যে পরিমাণ ডলার দরকার, সেই পরিমাণ ডলার নেই। রেমিট্যান্স পাঠানো কমে গেছে। এই সংকটের জন্য আওয়ামীলীগ সরকারই দায়ি।

আরো পড়ুন- বগুড়ায় ছাত্রীকে ধর্ষণ, কলেজ শিক্ষক গ্রেপ্তার

জনগণকে সাথে নিয়ে বিএনপি অধিকার আদায়ের সংগ্রাম করছে বলে দাবি করে ফখরুল বলেন, ‘আমরা অধিকার আদায়ের সংগ্রামে ৫ জন নেতাকর্মীকে হারিয়েছি। তার আগে ৬০০ জনের বেশি নেতাকর্মীকে গুম করা হয়েছে। খুন করা হয়েছে আরও অনেককে। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতা তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহবন্দী করা হয়েছে। আমরা গণতন্ত্রের আন্দোলন করছি। এই লড়াই শেষ লড়াই। এই লড়াই ব্যক্তির বা দলের জন্য নয়। এই লড়াই জাতিকে রক্ষা করার জন্য।’

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক এড. সাইফুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় বিএনপির সহ-সাংগাঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা একেএম মাহবুবর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন সহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ।