ধুনটে সরকারি হিসাব রক্ষণ অফিসে চুরি!

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলায় হঠাৎ করেই বেড়ে গেছে চোরের উৎপাত। প্রতিনিয়ত বাসাবাড়িতে একের পর এক চুরির ঘটনার পর এবার ধুনট উপজেলার সরকারি হিসাব রক্ষণ অফিসের গ্রীল কেটে চুরির ঘটনা ঘটেছে। বুধবার রাতে চোরেরা তিন তলা ভবনের এই অফিসের তিনটি কক্ষের তালা ভেঙ্গে একটি ল্যাপটপ ও ১০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে।

এঘটনায় বৃহস্পতিবার বিকেলে হিসাব রক্ষণ অফিসের সুপারিটেনডেন্ট মাহমুদুল হাসান বাদী হয়ে ধুনট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে এর আগেই সংবাদ পেয়ে ধুনট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এবিষয়ে উপজেলা হিসাব রক্ষণ অফিসার আব্দুল বাসির বলেন, আমি বুধবার ও বৃহস্পতিবার ছুটি নিয়েছি। তাই এবিষয়ে কিছুই বলতে পারব না।

তবে সুপারিটেনডেন্ট মাহমুদুল হাসান বলেন, বুধবার আমরা অফিস শেষ করে চলে যাই। পরদিন বৃহস্পতিবার তিনতলা ভবনের অফিস গেট খুলতেই দেখি গ্রীল কাটা এবং তিনটি কক্ষের তালা ভাঙ্গা রয়েছে। পরে দেখি হিসাব রক্ষণ অফিসের একটি ল্যাপটপ ও ১০ হাজার টাকা খোয়া গেছে। এছাড়া অফিসের বিভিন্ন ফাইলও এলোমেলো অবস্থায় পাওয়া যায়।

ধুনট উপজেলা নির্বাহী কর্র্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, চুরির সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বরের সিসি টিভির ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

তবে শুধু সরকারি হিসেব রক্ষণ অফিসেই নয়, ধুনট উপজেলার সরকারি কোয়াটারগুলোতেও নিয়মিত চুরির ঘটনা ঘটছে। এছাড়াও পুরাতন প্রেসক্লাব ও ধুনট সেটেলমেন্ট অফিসের পরিত্যাক্ত ভবনের গ্রীল, ফ্যান ও দরজা-জানালাও চুরি হয়ে গেছে।
ধুনট সেটেলমেন্ট অফিস

ধুনট সরকারি কোয়ার্টারে বসবাসরত এক শিক্ষকের ছেলে আরিফিন বিল্লাহ বাদল জানায়, সরকারি এইসব কোয়ার্টারে চাকুরিজীবীরা বসবাস করছে। কিন্তু হঠাৎ কেউ বাসায় না থাকলে সেই সুযোগে রাতে অথবা দিনে দুপুরেই মাদকসেবীরা গ্রীল ও তালা ভেঙ্গে চুরি করে। হঠাৎ একদিন এক চোরকে আটক করা হলেও তাদের হুমকিতে ছেড়ে দিতে বাধ্য হই।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সরকারি অফিসে চুরির ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। এছাড়া ধুনট বাজার এলাকাকে নিরাপদে রাখতে বিভিন্নস্থানে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। তাছাড়া মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।