সরকারী সার কালো বাজারে বিক্রি

বগুড়া প্রতিনিধি :

বগুড়ায় সরকারী কৃষি ভুর্তকীর সার কালোবাজারে বিক্রির অভিযোগে ৩৫০ বস্তা সারসহ ৫জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২৫ জুন) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে কাহালু উপজেলার দুর্গাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: সারের ডিলার ও কালোবাজারির মূলহোতা বগুড়া নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম এলাকার আয়েত আলীর ছেলে রুহুল আমিন (৩৫), আদমদীঘি উপজেলার সুদিন এলাকার মৃত শওকত আলীর ছেলে নওশাদ (৪৬), আদমদীঘি বাজার এলাকার মৃত ফজলুল হকের ছেলে এমদাদুল হক (৪৩), শালগ্রাম এলাকার খোরশেদ আলীর ছেলে ফজলুল হক (৫৫), ও আদমদীঘি বাজার এলাকার মৃত নাসিউল হকের ছেলে এহসানুল করীম (৪৭)।

অভিযানে সার বহন করা একটি ট্রাকও (বগুড়া-ট-১১-০৯২৩) জব্দ করে র‌্যাব।

বগুড়া র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এক সংবাদ বিজ্ঞপ্তীতে জানান, বগুড়া জেলায় সারের চাহিদা বেশি থাকায় এক শ্রেণীর অসাধু ডিলার বেশি মুনাফার লোভে সরকারের ভর্তুকি দেওয়া সার কালোবাজারে বিক্রয় করছে এবং আদমদীঘি থেকে নন্দীগ্রাম অভিমুখে ট্রাক বোঝাই কালোবাজারির ৩৫০ বস্তা সার আসার খবরে কাহালুতে চেকপোস্ট বসানো হয়।

শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ৩৫০ বস্তা সারসহ একটি ট্রাক জব্দ এবং ৫জনকে গ্রেফতার করা হয়। ট্রাকটিতে সরকারী টিএসপি ও এমওপির ৩৫০ বস্তা সার ছিল।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উদ্ধারকৃত ১৭ টন সার আদমদীঘি উপজেলার বিভিন্ন ডিলারের নামে বরাদ্দ হয়েছিল। বরাদ্দকৃত সারগুলো নন্দীগ্রামের ডিলারের নিকট সান্তাহার বিএডিসি গোডাউন থেকে উত্তোলন করে বিক্রি করে দেয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া জেলার কাহালু থানায় সোপর্দ করা হয়েছে।