বগুড়া সারিয়াকান্দি থেকে অপহৃত ব্যক্তি উদ্ধার : ৪ অপহরণকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়া জেলার গাবতলী থানা এলাকা থেকে আব্দুল লতিফ নামে এক ব্যক্তিকে অপহরণের পর ৫০ হাজার টাকা মুক্তিপন দাবি করা অপহারনকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার র‌্যাব-১২ এর একটি দল। অভিযানে অপহৃত ওই ব্যক্তিকেও উদ্ধার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃত অপহরনকারী চক্রের সদস্যরা হলো- বগুড়ার গাবতলী থানাধীন হাসনাপাড়া এলাকার মৃত আনিছার রহমানের ছেলে নাহিদ রাসেল (৩৮), একই এলাকার আব্দুল গফুরের ছেলে সোহান মোল্লা (১৯), জয়নাল আবেদীনের ছেলে মিঠু মিয়া (৪০) এবং জয়ভোগা উল্টরপাড়া এলাকার ফজলুল রহমানের ছেলে সজিব (২৪)।

জানাগেছে, গত সোমবার (২৩ আগস্ট) আব্দুল লতিফ নামে এক ব্যক্তি বগুড়ার গাবতলী ডাক বাংলো থেকে ভূমি অফিস যাওয়ার উদ্দেশ্যে রওনা দেয়। পরবর্তীতে আব্দুল লতিফের স্ত্রীর মোবাইল ফোনে তার স্বামীর মুক্তিপন হিসেবে ৫০ হাজার টাকা দাবী করা হয়। এতে নিরুপায় হয়ে তার স্ত্রী স্বামীকে উদ্ধারের জন্য গাবতলী থানায় ও র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্পে তার স্বামী অপহরণের অভিযোগ জানায়।

এরপর র‌্যাবের গোয়েন্দা টীম অপহরণকারীদের গ্রেফতার ও অপহৃত ব্যক্তিকে উদ্ধারে গোয়েন্দা কার্যক্রম শুরু করে। মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৫ টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া এর একটি দল বগুড়া জেলার সারিয়াকান্দি থানাধীন জোড়গাছা এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত আব্দুল লতিফকে উদ্ধার এবং অপহরনকারী ৪ ব্যক্তিকে গ্রেফতার করেন।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার সোহরাব হোসেন এতথ্য নিশ্চিত করে জানান, অপহরণকারী চক্র আব্দুল লতিফ নামে এক ব্যক্তিকে জোরপূর্বক বগুড়ার গাবতলী থেকে বগুড়ার সারিয়াকান্দিতে নিয়ে এসে একটি বাসায় আটকে রেখেছিল। অপহরণকারীদেরকে গাবতলী থানায় সোপর্দ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে গাবতলী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।