সিরাজগঞ্জ-৬ আসনের এমপি হাসিবুর রহমান স্বপনের ইন্তেকাল

সিরাজগঞ্জ প্রতিনিধি :
সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প-উপমন্ত্রী ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. হাসিবুর রহমান স্বপন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোররাতে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান শাহজাহান এতথ্য নিশ্চিত করে জানান, এমপি হাসিবুর রহমান স্বপনকে রাষ্ট্রীয়ভাবেই তুরস্কে পাঠানো হয়েছিল চিকিৎসার জন্য। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেছেন। তার জানাজা ও দাফন কোথায় হবে পরিবারের সাথে বসে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।

এমপি হাসিবুর রহমান স্বপন গত বছর হঠাৎ কিডনি রোগে আক্রান্ত হলে তুরস্কের একটি হাসপাতালে কিডনি ট্রান্সপ্লান্ট করান তিনি। গত দুই সপ্তাহ আগে হঠাৎ করে করোনায় আক্রান্ত হন তিনি।

এর পর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত সোমবার আবারও তুরস্কের একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন তিনি মারা যান।

উল্লেখ্য, এমপি হাসিবুর রহমান স্বপন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মাধ্যমে জনসেবায় নিজেকে নিয়োজিত করেন।

এর পর নির্বাচিত হন পৌর মেয়র। পরে বিএনপির মনোনয়নে হন এমপি। ১৯৯৬ সালে এমপি হওয়ার পর আওয়ামী লীগে যোগ দিয়ে হন শিল্প উপমন্ত্রী। পরে ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে আবার আওয়ামী লীগের মনোনয়নে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

এর পর দশম সংসদ নির্বাচনের পর থেকে টানা দুই বার আওয়ামী লীগের এমপি নির্বাচিত হন তিনি।