সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ৩

জয়পুরহাট প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র জব্দ করা হয়। মঙ্গলবার দুপুরে জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো- জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার মৃধাপাড়া এলাকার বজলুর রশিদ মৃধার ছেলে রায়হানুল হক মৃধা (৪২), কেশবপুর গ্রামের লুৎফর মন্ডলের ছেলে জুয়েল হোসেন (৩৭) ও একই গ্রামের নজরুল ইসলামের ছেলে ফিরোজ হোসেন (৩৮)।

এ বিষয়ে র‌্যাবের অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, গ্রেফতারকৃত এই চক্রের সদস্যরা ২০১৪ সাল থেকে ভুয়া নিয়োগপত্র প্রদান করে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছিলো। ২০২১ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরি দেওয়ার জন্য এক প্রার্থীর কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা নেয় এবং জাল নিয়োগপত্র দেয় এই চক্রের সদস্যরা।

পরে সৈনিক পদে যোগ দিতে যাওয়ার সময় ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। এমন খবরের ভিত্তিতে জেলার আক্কেলপুর কলেজ বাজার এলাকায় অভিযান চালিয়ে কয়েকটি ভুয়া নিয়োগপত্রসহ তাদের গ্রেফতার করা হয়।