হানিফ সংকেতের ঈদের নাটক ‘ধন্য জনের অন্য মন’

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা : বিনোদন বিভাগ
বরেণ্য নির্মাতা হানিফ সংকেত প্রতি ঈদেই জনপ্রিয় অনুষ্ঠান ইত্যাদি’র পাশাপাশি একটি করে নাটক নির্মাণ করে আসছেন। তার এবারের ঈদের নাটক ‘ধন্য জনের অন্য মন’। নাটকটি প্রচারিত হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ০৮:৪৫ মিনিটে। সম্প্রতি বরেণ্য নির্মাতা হানিফ সংকেত তার ভেরিভাইড ফেসবুক পেইজে এই নাটক নির্মানের বিষয়টি নিশ্চিত করেন।

হানিফ সংকেতের প্রতিটি ঈদের নাটকে নামকরণে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের মাঝে বাড়তি একটা আকর্ষণ থাকে। তেমনি একটি অসাধারণ নাটক হতে যাচ্ছে ‘ধন্য জনের অন্য মন’ নাটকটি। যার ভিডিও ধারণ করা হয়েছে সাভারে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শ্যুটিং স্পটে।

নাটকটির কাহিনী হলো-
গ্রামের একজন মেম্বার। তার প্রশংসায় পঞ্চমুখ পুরো গ্রাম। ভালো মানুষ এবং গরীবের বন্ধু হিসেবে তার গ্রামে বেশ সুখ্যাতি রয়েছে। তাই চারিদিকে তাকে নিয়ে ধন্য ধন্য পড়ে যায়। এই মেম্বারেরই প্রতিবাদী ছোট ভাই, সহজ-সরল স্ত্রী এবং গ্রামের একজন মোবাইল প্রেমিক মেয়ের বিভিন্ন কর্মকাণ্ডের উপর গড়ে উঠেছে নাটকের গল্প।

নাটকের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘সবাই দ্যাখে আদর্শ তার, করেন বড় ন্যায্য বিচার, ঘরের লোকই দ্যাখে শুধু, ধন্য জনের অন্য মন’।
ধন্য জনের অন্য মন

নাটকটি দেখলেই পাওয়া যাবে এই জনদরদি ধন্য জন খ্যাত মেম্বারের অন্যমনের পরিচয়। আর এই চরিত্রগুলোর বিভিন্ন ঘটনা নিয়েই রচিত হয়েছে হানিফ সংকেতের এবারের ঈদের নাটক ‘ধন্য জনের অন্য মন’।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, মীর সাব্বির, সারিকা সাবরিন, জামিলুর রহমান শাখা, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, আঞ্জুমান শিরিন, তারিক স্বপন, সুজাত শিমুল, নজরুল ইসলাম, হাশিম মাসুদসহ আরো অনেকে।
ধন্য জনের অন্য মন

নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। আর সুর করেছেন হানিফ সংকেত, সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। গানটিতে কণ্ঠ দিয়েছেন শাহীন ও রিয়াদ।