পরকীয়ার সন্দেহে স্ত্রীকে হত্যা পর স্বামীর বিষপান !

অনুসন্ধানবার্তা ডেস্ক :
পরকীয়া সন্দেহে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার পর বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছে এক স্বামী। ঘটনার পর পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। এঘটনায় আহত ঘাতক স্বামী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের গড়জনাপাড়া গ্রামে।

এ ঘটনায় রবিবার রাতে নিহতের ভাই কায়সার হামিদ বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ছবুরা খাতুন উপজেলার রসুলপুর গ্রামের মৃত ইব্রাহিমের মেয়ে। প্রায় ৩০ বছর আগে একই উপজেলার গড়জনাপাড়া গ্রামের আব্দুল লতিফ (৫০) সাথে ছবুরার বিয়ে হয়। তাদের সংসারে লাভলী ও লাবনী নামে দুই মেয়ে ও সাব্বির নামে এক ছেলে রয়েছে। তাদের দুই মেয়েরই বিয়ে হয়েছে। একমাত্র ছেলে সাব্বির স্থানীয় একটি মাদরাসার দশম শ্রেণির ছাত্র।

আব্দুল লতিফ দীর্ঘদিন কাতার প্রবাসে ছিলেন। গত তিন মাস আগে দেশে এসেছেন। তারা স্বামী-স্ত্রী দুজনেই একে অপরকে পরকিয়ার বিষয়ে সন্দেহ করত। এনিয়ে তাদের সংসারে সব সময় কলহ লেগে থাকত। সম্প্রতি দেশে আসার পর থেকেই স্বামী-স্ত্রীর মধ্যে কলহ আরো বেড়ে যায়।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে ছেলে সাব্বির প্রতিদিনের ন্যায় মাদরাসায় যায়। দুপুরে মাদরাসা থেকে বাড়িতে ফিরে ঘরে গিয়ে দেখে মুখে কসটেপ ও গলায় গামছা পেছানো মা’র নিথর দেহ খাটে উপর পড়ে আছে। তার বাবা লতিফ বিষপান করে মুমূর্ষু অবস্থায় পাশের খাটে পড়ে রয়েছে।

সাব্বিরের ডাক চিৎকারে গ্রামবাসী ঘটনাস্থলে গিয়ে ছবুরাকে মৃত অবস্থায় দেখতে পায়। এ সময় লতিফকে উদ্ধার করে প্রথমে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছে লতিফ।

খবর পেয়ে শনিবার রাতেই ঘটনাস্থলে গিয়ে ছবুরার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ছবুরার মামাতো ভাই প্রতিবেশী নুরু মিয়া বলেন, পরকীয়া সন্দেহে দুজনের মধ্যে বিবাদ কলহ প্রতিদিনই হতো। শনিবার এ নিয়ে সকাল থেকেই তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। ধারণা করা হচ্ছে ঝগড়ার এক পর্যায়ে লতিফ ছবুরাকে গলায় গামছা পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছে। পরে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছে।

এ ব্যাপারে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম পিপিএম বলেন, প্রাথমিক তদন্তে একটি হত্যাকান্ডই মনে হয়েছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য আজ রবিবার সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।